প্রথম দিনে ১০ রোগী সেবা পেলেন লামায়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৭:০৪ পিএম, ৩০ মার্চ ২০২৩

বান্দরবানের লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু হয়েছে চিকিৎসকদের বৈকালিক চেম্বার। সারাদেশের ন্যায় বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেল ৩টা থেকে লামায় এ সেবা কার্যক্রম শুরু হয়েছে।

লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, সরকারি হাসপাতালের চিকিৎসকদের বৈকালিক চেম্বার পরীক্ষামূলকভাবে (পাইলটিং) বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। এর আওতায় অফিস সময়ের পর নির্ধারিত ফির বিনিময়ে নিজের কর্মস্থলে (সরকারি হাসপাতালে) বসেই রোগী দেখবেন চিকিৎসকরা। বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হাসপাতালে এ সেবা পাওয়া যাবে।

চিকিৎসক দেখানোর পাশাপাশি এসময়ে হাসপাতালে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করারও সুযোগ থাকছে। তবে এক্ষেত্রে কনসালট্যান্ট ও চিকিৎসক ফি বাবদ ৩০০ টাকা হারে পরিশোধ করতে হবে রোগীদের।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাঈন উদ্দিন মোরশেদ বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে চারজন কনসালট্যান্ট ও আটজন মেডিকেল কর্মকর্তা রয়েছেন। যে কয়েকটি পদ শূন্য রয়েছে সেগুলোতেও খুব শিগগির চিকিৎসক যোগদান করবেন। প্রথম দিনে ১০ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন বলেও জানান তিনি।

বান্দরবান সিভিল সার্জন ডা. নিহারঞ্জন নন্দী জানান, সারাদেশের ১০টি জেলা সদর হাসপাতাল এবং ২০টি উপজেলা হাসপাতালে পরীক্ষামূলক এ সেবা চালু করার ঘোষণা দেন স্বাস্থ্যমন্ত্রী। এর মধ্যে বান্দরবানের লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স একটি।

নয়ন চক্রবর্তী/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।