সিলেটে অঝোর ধারায় বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৫:২১ পিএম, ০৬ অক্টোবর ২০২৩

টানা তিনদিন ধরে বৃষ্টির কবলে পড়েছে সিলেট। বুধবার (৪ অক্টোবর) থেকে বৃষ্টি হলেও বৃহস্পতিবার বিকেল পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হয়। তবে মধ্যরাত থেকে আবারও অঝোরে বৃষ্টি হচ্ছে সিলেটে।

শুক্রবার (৬ অক্টোবর) ভোর ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৯ ঘণ্টায় ৮৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে সিলেটে। আর দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত তিন ঘণ্টায় দিনের সর্বোচ্চ ৩৪ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টি হয়।

জাগো নিউজকে এতথ্য নিশ্চিত করেছেন আবহাওয়া অধিদপ্তর সিলেট অফিসের ইনচার্জ সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজিব হোসেন।

তিনি জানান, ভারতের পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় থাকা লঘুচাপটি বর্তমানে বাংলাদেশের উত্তর-পশ্চিমাংশে আছে। এর একটি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

তিনি বলেন, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত সিলেটে বৃষ্টি হয়েছে ৫০ দশমিক ৮ মিলিমিটার। এছাড়া শুক্রবার ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ২৮ মিলিমিটার, ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২৫ দশমিক ৬ মিলিমিটার এবং দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত দিনের সর্বোচ্চ ৩৪ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। শনিবারও (৭ অক্টোবর) এর রেশ থাকতে পারে।

এরআগে আবহাওয়া অধিদপ্তর এক পূর্বাভাসে জানায়, সিলেট বিভাগের বেশিরভাগ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

টানা বৃষ্টির কারণে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনের ভোগান্তিতে পড়েছেন লোকজন। জীবিকার তাগিদে বাইরে বের হতে মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

নগরের ঘাসিটুলা এলাকার অটোরিকশাচালক মিন্টু মিয়া জাগো নিউজকে বলেন, গত দুদিন ধরে টানা বৃষ্টিপাতের কারণে লোকজন জরুরি কাজ ছাড়া বাইরে বের হচ্ছেন না। তাই অটোরিকশায় যাত্রী পাওয়া যাচ্ছে কম। গাড়ির ভাড়া তোলাই এখন দায় হয়ে পড়েছে।

ছামির মাহমুদ/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।