মা ইলিশ রক্ষা অভিযান

ফাঁড়ি থেকে দুই জেলে পালানোয় ৪ পুলিশ প্রত্যাহার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পিরোজপুর
প্রকাশিত: ০৭:১৭ পিএম, ২৪ অক্টোবর ২০২৩

পিরোজপুরের কাউখালিতে ইলিশ ধরার অপরাধে আটক দুই জেলে পুলিশের হাত থেকে পালিয়েছেন। এ ঘটনায় কর্তব্য অবহেলার কারণে পিরোজপুরের কাউখালী নৌ পুলিশ ফাঁড়ির চার সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (২৩ অক্টোবর) খুলনা জোনের নৌপুলিশ সুপার মো. শরিফুর রহমানের সই করা এক আদেশে তাদের শাস্তিমূলক প্রত্যাহার করা হয়।

চার পুলিশ সদস্য হলেন- কাউখালি নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক, এসআই আলামিন, এসআই মো. ইউনুস আলী ও সেন্ট্রি আব্দুস
সালাম।

পালিয়ে যাওয়া আসামিরা হলেন- উপজেলার সুবিদপুর গ্রামের জাকির হোসেনের ছেলে মো. শাহিন (২১) ও একই গ্রামের বেলায়েত হোসেনের ছেলে মো. কাইয়ুম (১৯)।

কাউখালি নৌপুলিশ ফাঁড়ির বর্তমান ইনচার্জ হাবিবুর রহমান জাগো নিউজকে বলেন, ওই চার সদস্যকে খুলনা নৌ পুলিশে সংযুক্ত করা হয়েছে।

জানা যায়, ইলিশ মাছ ধরার ওপর নিষেধাজ্ঞার অংশ হিসেবে শনিবার কাউখালি উপজেলার সন্ধ্যা নদীতে অভিযান চালায় নৌ-পুলিশ অভিযান চালান। নদীর সুবিদপুর খালের মোহনায় জেলেরা মাছ ধরার সময় শাহিন ও কাইয়ুমকে আটক করা হয়। তাদের ফাঁড়িতে আনা হয়। হাতকড়া না থাকায় নৌ পুলিশ ফাঁড়ির দরজায় ধাক্কা দিয়ে আটকরা কৌশলে পালিয়ে যায়। এদের নামে সোমবার রাতে নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ইউনুস আলী বাদী হয়ে মৎস্য সংরক্ষণ আইনে ও পুলিশকে ফাঁকি দেওয়ার অপরাধে মামলা করেন।

কাউখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকারিয়া জাগো নিউজকে বলেন, পালিয়ে যাওয়া দুই জেলের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।