নৌকা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাদিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৯:৪৯ এএম, ২৮ নভেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ সদর আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাননি সিটি করপোরেশনের সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর।

তিনি জানান, সোমবার (২৭ নভেম্বর) রাতে বরিশাল মহানগর আওয়ামী লীগ, নগরীর ৩০টি ওয়ার্ডের নেতা, সদর উপজেলার নৌকা প্রতীক নিয়ে বিজয়ী ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের নেতা, সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন সাদিক আব্দুল্লাহ। সেখানে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সারাদেশে ২৯৮ জন প্রার্থীর নাম ঘোষণা করেন। এরমধ্যে আলোচিত বরিশাল-৫ (সদর) আসনে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম।

সবার দাবির পরিপ্রেক্ষিতে সাদিক আব্দুল্লাহ নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর।

তিনি বলেন, দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন দলীয় পদ থাকুক না কেন যে কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে পারবেন। তার এ ঘোষণার পরিপ্রেক্ষিতে নেতাকর্মীরা সাদিক আব্দুল্লাহকে প্রার্থী হতে বলেছেন।

জাহাঙ্গীর আরও বলেন, মঙ্গলবার (২৮ নভেম্বর) সাদিক আব্দুল্লাহর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হবে। ৩০ নভেম্বর জমা দেওয়া হবে।

২০১৮ সালে দলীয় মনোনয়নে সিটি করপোরেশনের মেয়র হন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তিনি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বেও আছেন। তবে নানা কর্মকাণ্ডে বিতর্কিত হওয়ার কারণে এবার সিটি করপোরেশনে তাকে মনোনয়ন দেয়নি দল। তার চাচা আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত নৌকার মনোনয়নে এবার সেখানে মেয়র পদে নির্বাচিত হয়েছেন।

শাওন খান/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।