রাঙ্গামাটি

শান্তিচুক্তির ২৬ বছর পূর্তিতে আওয়ামী লীগের আলোচনা সভা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৪:৩২ পিএম, ০২ ডিসেম্বর ২০২৩

পার্বত্য শান্তিচুক্তির ২৬ বছর উদযাপন উপলক্ষে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মো. সাওয়াল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি বৃষ কেতু চাকমা, হাবিবুর রহমান, মো. রফিকুল মাওলা, যুগ্ম সম্পাদক মমতাজ উদ্দিন, জেলা যুবলীগ সভাপতি ও পৌরসভা মেয়র মো. আকবর হোসেন চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান, জেলা মৎস্যজীবী লীগ সভাপতি উদয়ন বড়ুয়া, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ।

আরও পড়ুন: কাপ্তাই হ্রদের নৌকা বাইচ দেখতে নারী-পুরুষের ভিড়

সভায় দীপংকর তালুকদার বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর ঐতিহাসিক শান্তিচুক্তির মাধ্যমে পাহাড়ের দীর্ঘ দুই দশকের রক্তক্ষয়ী সংঘাত বন্ধ হয়েছে। এ চুক্তির ৭২টি ধারার মধ্যে ৬৫টি ধারা বাস্তবায়িত হয়েছে। বাকিগুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করতে সরকার আন্তরিক।

তিনি আরও বলেন, শান্তি চুক্তির পর থেকে পুরো পার্বত্য চট্টগ্রামে সব সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি সৃষ্টিসহ শান্তির সুবাতাস ফিরে এসেছে। পাহাড়ের শান্তির এই ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন: বান্দরবানে পার্বত্য শান্তিচুক্তির ২৬ বছর উদযাপন

এদিকে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির বর্ষপূর্তি উপলক্ষে জেলা পরিষদের পক্ষ থেকে র্যালি, আলোচনা সভা, রাঙ্গামাটিতে সেনাবাহিনীর পক্ষ থেকে শান্তি র্যালি ও নৌকা বাইচ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। একই সঙ্গে জেলার অন্যান্য উপজেলাতেও আওয়ামী লীগের উদ্যোগে দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

সাইফুল উদ্দীন/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।