সারাদেশে মডেল পেট্রোল পাম্প স্থাপন করা হবে: নসরুল হামিদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

ধীরে ধীরে সারাদেশে মডেল পেট্রোল পাম্প স্থাপন করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, পুরোনোগুলো এখনই বন্ধ করা হচ্ছে না। আমরা চাই তারাও এগিয়ে আসুক।

রোববার (১৮ ফেব্রুয়ারি) ঢাকা-সিলেট মহাসড়কে (ওসমানী নগরের দয়ামীর) মেসার্স হাজী মাসহুদ আলী মডেল পেট্রোল পাম্প উদ্বোধন শেষে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ‘২০১৮ সালে বাংলাদেশের পেট্রোল পাম্পের নীতিমালা করা হয়েছে। শহরে কেমন হবে, হাইওয়ের পাশে কেমন হবে, গ্রামীণ এলাকায় কেমন হবে...এজন্য আলাদা নকশা করা হয়েছে। প্রথম ধাপে হাইওয়ে সড়কের পাশে আটটি মডেল পাম্প করা হচ্ছে। তারমধ্যে ছয়টি চালু হয়েছে। আমরা অনুমোদন দিয়েছি, প্রাইভেট প্রতিষ্ঠান নির্মাণ করেছে।’

তিনি বলেন, ‘মডেল পেট্রোল পাম্পে তেল নেওয়ার পাশাপাশি এখানে বিদ্যুতের চার্জিং স্টেশন থাকবে। দীর্ঘযাত্রার পর গাড়ির চালকরা এখানে বিশ্রাম নিতে পারবেন। তাদের জন্য গোসলের ব্যবস্থা থাকবে।’

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আহমেদ জামিল/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।