তেঁতুলিয়ায় ভারতীয় হাতির আক্রমণে বাকপ্রতিবন্ধী যুবকের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ১১:৩৮ এএম, ২১ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

পঞ্চগড়ের তেতুঁলিয়ায় ভারতীয় হাতির আক্রমণে নুরুজ্জামান (২৩) নামে এক বাকপ্রতিবন্ধী যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিকেল পাচঁটার দিকে তেঁতুলিয়ার দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় তিনি হাতির আক্রমের শিকার হন। নিহত নুরুজ্জামান ওই এলাকার আবুল হোসেনের ছেলে। হাতি দুইটি রাতেও সীমান্তের একটি ভুট্টাক্ষেতে অবস্থান করছিল। এনিয়ে স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানায়, নিহত নুরুজ্জামান স্থানীয়দের সঙ্গে সীমান্তের একটি ভুট্টাক্ষেতে হাতি দেখতে যান। এ সময় হাতি ধাওয়া দিলে অন্যরা দৌড়ে পালিয়ে গেলেও নুরুজ্জামান হাতির পায়ের নিচে চাপা পড়েন। তেঁতুলিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে যান।

তেঁতুলিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুজয় কুমার বলেন, হাতির আক্রমণের শিকার এক যুবকের পঞ্চগড় সদর হাসপাতালে মৃত্যু হয়েছে বলে শুনেছি। আমরা খোঁজ খবর নিচ্ছি। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলে রাব্বী বলেন, বর্তমানে হাতি দুইটি বাংলাবান্ধা এলাকার সীমান্ত এলাকায় একটি ভুট্টাক্ষেতে অবস্থান করছে। তবে ভারতীয় কাঁটাতারের বেড়া খুলে দিয়েছে বিএসএফ। আশা করছি হাতি দুইটি ভারতে চলে যাবে। হাতির আক্রমণে একজন নিহত হয়েছেন। আমরা স্থানীয়দের নিরাপদ দূরত্বে সরিয়ে নিচ্ছি। এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সফিকুল আলম/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।