শহীদ মিনারে জুতা পায়ে সরকারি কর্মকর্তারা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৯:০০ এএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪
শহীদ মিনারের সিঁড়িতে জুতা খুলছেন গোমস্তাপুর সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস

শহীদ মিনারে জুতা পরা অবস্থায় দেখা গেছে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নুহু এবং সঞ্চালক উপজেলা সমাজসেবা অফিসার নুরুল ইসলামকে। এতে শহীদদের চরম অবমাননা করা হয়েছে বলে সমালোচনা চলছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন গৃহীত কর্মসূচির আলোচনা সভা চলাকালীন শহীদ মিনারে বক্তব্য দিতে ওঠার সময় বেদীর কাছাকাছি সিঁড়িতে জুতা পরা অবস্থায় দেখা যায় তাদের।

শহীদ মিনারের মতো পবিত্র জায়গায় জুতা পরে বক্তব্য ও সঞ্চালনা করার বিষয়টি নিয়ে কথা হয় সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস এবং সমাজসেবা অফিসার নুরুল ইসলামের সাথে। তারা দুজনই এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা বলতে বলেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নুহু বলেন, আমি জুতা খুলে শহীদ মিনারে উঠেছি। অসাবধানতা বসত দু-একটি সিঁড়িতে উঠে গেছিলাম। তবে শহীদদের প্রতি আমাদের সম্মান অকৃতিম। এমনটি আর হবে না।

শহীদ মিনারে জুতা পায়ে সরকারি কর্মকর্তারা

জেলা ডেপুটি সাবেক কমান্ডার ও গোমস্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম সোনার্দি বলেন, আমি অসুস্থতার কারণে ওইদিন উপজেলা প্রশাসনের প্রোগ্রামে অংশ নিতে পারিনি। যদি কেউ শহীদ মিনারে জুতা পায়ে উঠে থাকে তাহলে এটা শহীদদের প্রতি অসম্মান দেখিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত আনজুম অনন্যার সরকারি মোবাইল নম্বরে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। এমনকি তাকে খুদেবার্তা পাঠিয়েও কোনো উত্তর মেলেনি।

এদিকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল ইসলাম বলেন, বিষয়টি আমরা শুনেছি। তারা অসতর্কতার সঙ্গে এ কাজটি করেছেন। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

সোহান মাহমুদ/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।