রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন শার্শার ওসি মনিরুজ্জামান

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)-সেবা পেয়েছেন যশোরের শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. মনিরুজ্জামান। মামলার রহস্য উদঘাটন, গণমূখী পুলিশী সেবা নিশ্চিত করা, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা, শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য তিনি পিপিএম-সেবা পদকে ভূষিত হন তিনি।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনসে জাতীয় পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পদক পরিয়ে দেন তাকে।

জানা যায়, মু. মনিরুজ্জামান খুলনা জেলার রুপসা উপজেলার একজন কৃতি সন্তান। তিনি ১৯৮২ সালে মুসলিম সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেন। খুলনা সরকারি বিএল থেকে পদার্থ বিজ্ঞানে অনার্স ও মাস্টার্স এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের অধীনে এমবিএ সম্পন্ন করেন তিনি। মু. মনিরুজ্জামান পুলিশ বাহিনীতে সাব-ইনন্সপেক্টর হিসেবে ২০০৬ সালে যোগদান করেন। বিশেষ কাজের অবদানে এর আগে তিনি দুবার পুরষ্কার প্রাপ্ত হয়েছেন। এছাড়া তিনি দেশ ও দেশের বাইরে বিশেষায়িত প্রশিক্ষণ নিয়েছেন।

মু. মনিরুজ্জামান বলেন, সততা নিষ্ঠা কর্তব্য ও উত্তম পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনে আমি বাংলাদেশ পুলিশ বাহিনীর সর্বশেষ পদক রাষ্ট্রপতি পুলিশ পদকে ভূষিত হয়েছি।

তিনি আরও জানান, আমি আমার চাকুরি জীবনে শেষ দিন পর্যন্ত আমার ওপর অর্পিত দায়িত্ব শত ভাগ সততার সহিত পালন করে যেতে চাই। অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পালনকালে সার্বিক নির্দেশনা প্রদান ও সহযোগিতার জন্য জেলা পুলিশ সুপারসহ সকল সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

পুলিশের এ সর্ব্বোচ স্বীকৃতি রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পদে যারা ভূষিত হন তারা এককালীন অর্থ ও প্রতিমাসে ভাতা পান এবং নামের শেষে পদক উপাধি হিসেবে ব্যবহার করতে পারবেন।

মো. জামাল হোসেন/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।