‘অবহেলায়’ রোগীর মৃত্যু, হাসপাতালে হরিজন সম্প্রদায়ের আন্দোলন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গোপালগঞ্জ
প্রকাশিত: ০৯:৪৭ এএম, ১২ এপ্রিল ২০২৪

চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগে গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের গেটে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন হরিজন সম্প্রদায়ের সদস্যরা। বৃহস্পতিবার (১১ এপ্রিল) তারা মেডিকেল কলেজ হাসপাতালের গেটে প্রায় দুই ঘণ্টা অবস্থান নিয়ে আন্দোলন করেন। পরে প্রশাসনের হস্তক্ষেপে বিকেল ৩টার দিকে তারা সরে যান।

হরিজন সম্প্রদায়ের লোকজন জানান, বুধবার রাত ১২টার দিকে হরিজন সম্প্রদায়ের সাধারণ সম্পাদক খোকন জমাদ্দার (৪৫) শারীরিক অসুস্থতা নিয়ে প্রথমে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে যান। সেখান থেকে তাকে ওই সময়ই শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সেখানে তার সঠিক চিকিৎসা দেওয়া হয়নি বলে স্বজন ও সম্প্রদায়ের লোকজন অভিযোগ করেন। তারা জানান, তারা চিকিৎসকদেরকে বারবার বলেছেন এখানে চিকিৎসা না হলে তারা বাইরে নিয়ে যাবেন। কিন্তু চিকিৎসকরা তাতে সায় দেননি বলে অভিযোগ করেন তারা।

‘অবহেলায়’ রোগীর মৃত্যু, হাসপাতালে হরিজন সম্প্রদায়ের আন্দোলন

পরে বৃহস্পতিবার দুপুর ১টার দিকে তাকে চিকিৎসকরা মৃত ঘোষণা করলে স্বজন ও সম্প্রদায়ের লোকজন বিক্ষুব্ধ হয়ে ওঠেন এবং দোষী চিকিৎসকদের শাস্তির দাবিতে অবস্থান নেন।

গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, রোগীর চিকিৎসায় কোনো ত্রুটি হয়নি।

ঈদের সময় চিকিৎসক সংকটের কথা স্বীকার করে তিনি বলেন, রাতে সিনিয়র চিকিৎসক ডিউটিতে ছিলেন। তিনি তার সাধ্যমতো চিকিৎসা দিয়েছেন।

এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।