বিস্ফোরণ ঘটানো হলো মাটি খোঁড়ার সময় উদ্ধার মাইন ও মর্টারশেল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০২:০৩ পিএম, ২৫ এপ্রিল ২০২৪

নীলফামারীর কিশোরগঞ্জে পুকুর খননের সময় উদ্ধার দুইটি মাইন ও একটি মর্টারশেল বিস্ফোরণ ঘটিয়েছে সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে উপজেলার ছিটরাজিব ক্যানেলের বাজার এলাকায় সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট বিস্ফোরণ ঘটায়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার বিকেলে ছিটরাজিব ক্যানেলের বাজার এলাকায় ক্যানেলের পাশের একটি পুকুর খননের সময় শ্রমিকরা থ্রী নট থ্রী রাইফেলের যন্ত্রাংশ, দুইটি মাইন ও একটি মর্টারশেল দেখতে পান। পরে জানাজানি হলে এলাকাবাসী দেখতে ছুটে আসেন। সেসময় পুলিশকে খবর দিলে পুলিশ এসে তা উদ্ধার করে।

এ ঘটনায় বোম ডিসপোজাল ইউনিটকে খবর দিলে তারা এসে বিস্ফোরণ করেন। ধারণা করা হচ্ছে উদ্ধারকৃত অস্ত্রগুলো মুক্তিযুদ্ধের সময় ব্যবহার করা হয়েছিল। উদ্ধারকৃত রাইফেলের যন্ত্রাংশ মরিচা ধরে অকেজো হয়ে গেলেও মাইন ও মর্টারশেলটি তাজা ছিল।

এ বিষয়ে কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র মন্ডল বলেন, উদ্ধারকৃত রাইফেলের যন্ত্রাংশ মরিচা ধরে অকেজো হয়ে পড়লেও মাইন ও মর্টারশেলটি তাজা ছিল। সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট এসে সেগুলো বিস্ফোরণ করেন।

ইব্রাহিম সুজন/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।