শোকজ নোটিশ, অব্যাহতি নিলেন নির্বাচনী প্রচারণায় থাকা পোলিং অফিসার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১১:২৭ এএম, ১৬ মে ২০২৪

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম স্বপনের পক্ষে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগে এক পোলিং অফিসারকে কারণ দর্শানোর নোটিশের পর নিজেই তার দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন।

বুধবার (১৫ মে) বিকেলে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

অব্যাহতি নেওয়া কর্মকর্তা সাঈদুর রহমান নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ২৫নং চৈতনকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। এর আগে তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়, সাঈদুর রহমান আড়াইহাজার উপজেলার নির্বাচনী এলাকার জন্য পোলিং অফিসার হিসেবে গত ১০ মে অর্ধদিন ব্যাপী প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন। সেইসঙ্গে তিনি ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে বাছাইকৃত প্যানেলের একজন সদস্য। কিন্তু প্যানেলভুক্ত পোলিং অফিসার হয়েও আগামী ২১ মে অনুষ্ঠিতব্য আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাইফুল ইসলামের ‘ঘোড়া’ প্রতীকের প্রচারণায় অংশগ্রহণ করেছেন। একজন সরকারি কর্মচারী ও প্যানেলভুক্ত ভোটগ্রহণ কর্মকর্তা হয়ে কোনো প্রার্থীর পক্ষে ভোট চাওয়া সরকারি পদমর্যাদার অপব্যবহার করা দণ্ডনীয় অপরাধ।

এ বিষয়ে সাঈদুর রহমান বলেন, একজন চেয়ারম্যান প্রার্থী আমার আত্মীয় হন। তিনি আমার বাড়িতে বেড়াতে আসছিলেন। পরে তিনি আমার বাড়ি থেকে যাওয়ার সময় আমি তাকে এগিয়ে দিয়ে আসি। এসময় কেউ ছবি তুলে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয়। সেইসঙ্গে এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে আসে। এই ঘটনায় আমাকে কারণ দর্শানোর নোটিশ দিলে আমি জবাব দিয়ে নিজেই অব্যাহতি নিয়েছি।

আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদ বলেন, অব্যাহতি ছাড়াও ওই অফিসারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

মোবাশ্বির শ্রাবণ/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।