নীলফামারীতে অগ্নিকাণ্ড, ৫ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৭:১০ পিএম, ২২ মে ২০২৪

নীলফামারীতে অগ্নিকাণ্ডে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। বুধবার (২২মে) দুপুর সোয়া ১২টার দিকে জেলা শহরের চৌরঙ্গী মোড়ের সমবায় ব্যাংক মার্কেটে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, ওই মার্কেটে বন্ধ থাকা আইডিয়াল হোমিপ্যাথিক হল নামক একটি ওষুধের দোকানের বৈদ্যুতিক মিটার থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন দ্রুত আশপাশের ব্যবসাপ্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নীলফামারী স্টেশনের দুটি ইউনিট প্রায় দুই ঘণ্টার প্রচেস্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর মধ্যে আইডিয়াল হোমিপ্যাথিক হল ও ওই মার্কেটের বৈশাখী সুইট, ঢাকা অটোস, একটি ফলের গুদামসহ পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।

আগুনে ক্ষতিগ্রস্ত বৈশাখী সুইটসের স্বত্বাধিকারী সুশান্ত জোয়ারদার বলেন, ‘মাত্র দুই মিনিটের ব্যবধানে আগুনের লেলিহান শিখা আমার ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে নিমিষেই সব কিছু পুড়ে ছাই হয়। কোনো কিছুই রক্ষা করতে পারিনি। আগুনে সাতটি ফ্রিজ, মিস্টি-সন্দেশ তৈরির কাঁচামাল, আসবাবপত্র, নগদ টাকাসহ প্রায় ৪০ লাখ টাকার সম্পদ পুড়ে ছাই হয়েছে।

নীলফামারীতে অগ্নিকাণ্ড, ৫ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

নীলফামারী ফায়ার সার্ভিসের জেষ্ঠ্য স্টেশন কর্মকর্তা মো. মিয়াজ উদ্দিন জাগো নিউজকে বলেন, ‘আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। এতে বৈশাখী সুইট ও আইডিয়াল হোমিপ্যাথিক হল সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত এবং তিনটি ব্যবসা প্রতিষ্ঠান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বিদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। তবে কি পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিক বলা সম্ভব নয়। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণে কাজ চলমান রয়েছে।’

নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তানভিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘দুপুর সোয়া ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। আগুনে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হলেও কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।'

ইব্রাহিম সুজন/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।