প্রস্তুত মিরসরাইয়ের বাহাদুর, দাম ৪ লাখ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ১২:১৯ পিএম, ২৭ মে ২০২৪

কোরবানির ঈদকে সামনে রেখে চট্টগ্রামের মিরসরাইয়ে গরু মোটাতাজাকরণে ব্যস্ত খামারিরা। এমনই একটি গরুর নাম দেওয়া হয়েছে ‘বাহাদুর’।

উপজেলার সাহেরখালী ইউনিয়নের উত্তর ডোমখালী গ্রামের আলী মিয়াজি বাড়ির ইমাম হোসেন জিলানীর গরুটি দেখতে আশপাশের লোকজন ভিড় জমাচ্ছেন। ৬৫১ কেজি ওজনের গরুটির দাম হাঁকা হচ্ছে ৪ লাখ টাকা।

খোঁজ নিয়ে জানা গেছে, শাহীওয়াল জাতের বাহাদুরকে ২০২২ সালে সীতাকুণ্ড উপজেলার পন্থিছিলা এলাকা থেকে ৬৫ হাজার টাকা দিয়ে কেনেন কৃষক ইমাম হোসেন জিলানি। দু’বছর সাত মাস লালন পালন করে এবারের কোরবানির জন্য প্রস্তুত করেছেন তিনি। দিনে দু’বেলা নিয়ম মাফিক খাবার খাওয়ানো ও সকালে একবার গোসল কারানো লাগে সুঠম দেহের গরুটিকে। দৈনিক এর পেছনে খাবারসহ খরচ ৫০০ টাকা।

প্রস্তুত মিরসরাইয়ের বাহাদুর, দাম ৪ লাখ

কৃষক ইমাম হোসেন জিলানি বলেন, ছোটবেলা থেকে পারিবারিকভাবে গরু লালন-পালন করে আসছি। সেই ধারাবাহিকতায় এবারো কোরবানির জন্য দুটি গরু প্রস্তুত করেছি। একটি বাহাদুর আরেকটি ছোট। শখ করে বাহাদুরকে লালন পালন করেছি। প্রত্যাশা অনুযায়ী বড় করতে পেরে আনন্দিত।

তিনি বলেন, বাহাদুরের ওজন এখন ৬৫১ কেজি। ছোট থেকে তাকে নিজের সস্তানের মতো আদর যত্ন করেছি। প্রকৃতিক খাবার দিয়েছি সব সময়।

কৃষক ইমাম হোসেনের ছোট ভাই আকবর হোসেন বলেন, নিজের সন্তানের মতো আদর যত্ন করে আমার বড়ভাই গরুটিকে লালন পালন করে বড় করে তুলেছেন। একদম প্রাকৃতিক খাবার খাওয়ানো হয় পশুটিকে।

এম মাঈন উদ্দিন/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।