মেলার সৌন্দর্য লেক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ১০ জানুয়ারি ২০১৮

 

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুধু বাণিজ্য নয়, ক্রেতা-দর্শনার্থীদের বিনোদনের স্থানও। প্রতি বছর মেলার দর্শনার্থীদের বিনোদনের জন্য থাকে ব্যতিক্রমী বিভিন্ন উদ্যোগ। এবারো রয়েছে তেমন কিছু উদ্যোগ। যা দর্শনার্থীদের বিনোদন দিচ্ছে, বাড়িয়ে দিচ্ছে মেলার সৌন্দর্যও।

মেলার ভেতরে কৃত্রিম লেক তৈরি করে সেখানে ভাসিয়ে দেয়া হয়েছে কিছু নৌকা। যেন গ্রামবাংলার জীবন্ত প্রতিচ্ছবি। এবারের মেলায় নতুনত্ব আনা এ উদ্যোগ নজর কড়েছে দর্শনার্থীদের।

মেলার প্রধান ফটক দিয়ে প্রবেশ করে সামনে এগোলেই চোখে পড়বে লেকটি। বঙ্গবন্ধু প্যাভিলিয়ন ঘেঁষে পূর্বদিকে তৈরি করা হয়েছে লেকটি। লেকের পানিতে ভাসছে বেশকিছু নৌকা। চারদিকে শোলার তৈরি নৌকার মাঝে একটি সত্যিকারের নৌকাও সেখানে ভেসে বেড়াচ্ছে।

বাণিজ্য মেলার মধ্যে লেক এবং সেই লেকের পানিতে ভেসে বেড়াচ্ছে নৌকা- এমন দৃশ্যে মুগ্ধ দর্শনার্থীরা। অনেকে লেকের পাশে দাঁড়িয়ে সে দৃশ্য উপভোগ করছেন। কেউ কেউ দলবদ্ধ হয়ে নিজেদের ছবি ক্যামেরাবন্দি করছেন। সেলফি তুলতেও ব্যস্ত দেখা যায় অনেককে।

মিরপুর থেকে পরিবার নিয়ে মেলায় এসেছেন আমেনা বেগম। লেকের পাশে বাচ্চাদের দাঁড়িয়ে ছবি তুলতে দেখা যায় তাকে। কথা হয় তার সঙ্গে। বলেন, মেলার মধ্যে বিনোদনের বেশ ভালো ব্যবস্থা রাখা হয়েছে। লেকের মধ্যে ভেসে থাকা নৌকার দৃশ্য আমার খুব ভালো লেগেছে। তাই ছেলে-মেয়েকে সঙ্গে নিয়ে কিছু ছবি তুললাম।

সেলফি তোলা মো. ইয়ানুর বলেন, সামনে ফাঁকা মাঠ। তার পাশেই লেকে ভেসে বেড়াচ্ছে নৌকা। লেকের গা ঘেঁষে দাঁড়িয়ে আছে একটি বিল্ডিং। সেই বিল্ডিংয়ের গায়ে দেখা যাচ্ছে বঙ্গবন্ধুর ছবি। দৃশ্যটি সত্যিই অসাধারণ। এমন দৃশ্যের সঙ্গে সেলফি তুলতে পারা সৌভাগ্যের বিষয়। তাই সুযোগটা হাতছাড়া করিনি।

এমএএস/এমএআর/আরআইপি

আপনার মতামত লিখুন :