মীনা বাজারকে ৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪০ পিএম, ১১ জুন ২০১৮

* বিদেশি নকল পণ্য বিক্রি
* পণ্যের মোড়কে লেখা নেই মূল্য
* মাংসের দাম বেশি

সরকার নির্ধারিত মূল্যের চেয়ে মাংসের দাম বেশি রাখা, পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকা, ভেজাল ও বিদেশি নকল পণ্য বিক্রির দায়ে সুপারশপ মীনা বাজারকে তিন লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সোমবার অভিযান চালিয়ে রাজধানীর ধানমন্ডি শাখাকে এ জরিমানা করা হয়।

অভিযান তদারকি করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, আজ (সোমবার) ধানমন্ডি এলাকায় বাজার তদারকি করা হয়। এ সময় মীনা বাজারকে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে মাংস বিক্রি করতে দেখা যায়। এ ছাড়া প্রতিষ্ঠানটির অনেক পণ্যের মোড়কে মূল্য লেখা ছিল না। ছিল ভেজাল পণ্যও। এসব অপরাধে মীনা বাজারকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়া ওই এলাকায় আরও কয়েকটি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে জরিমানা করা হয়। এর মধ্যে নন্দন সুপারশপকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে প্রতিষ্ঠানটিকে এই জরিমানা করা হয়।

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণ ও অবহেলা ইত্যাদি দ্বারা সেবাগ্রহীতার অর্থ, স্বাস্থ্য, জীবনহানি ঘটানোর অপরাধে কোল্ড স্টোনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। ক্লিউ প্লেট্টো বিউটি সেলুনকে জরিমানা করা হয় এক লাখ টাকা। প্রতিষ্ঠানটির পণ্যের মোড়কে মূল্য লেখা ছিল না। মেয়াদোত্তীর্ণ পণ্যও বিক্রি করতো।

এসআই/জেডএ/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]