বিসিক ভবনে চলছে হেমন্ত ও কারুশিল্প প্রদর্শনী

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:২৫ পিএম, ১৪ জানুয়ারি ২০১৯
ফাইল ছবি

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) উদ্যোগে রাজধানীতে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী হেমন্ত মেলা-১৪২৫ ও ৬৩তম ত্রৈমাসিক কারুশিল্প প্রদর্শনী। মেলায় ৬০টি স্টলে বিভিন্ন ধরনের পোশাক, নকশিকাঁথা, তাঁত ও জামদানি শাড়ি, পাটজাত হস্তশিল্প, আধুনিক পদ্ধতিতে উৎপাদিত মধু, খাদ্যজাত সামগ্রীসহ হস্ত ও কুটির শিল্পজাত পণ্য প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে।

রোববার মতিঝিলে বিসিক ভবন চত্বরে সংস্থার চেয়ারম্যান মুশতাক হাসান মুহ. ইফতিখার এই মেলা ও প্রদর্শনীর উদ্বোধন করেন। বিসিক পরিচালক (নকশা ও বিপণন) মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংস্থার প্রধান নকশাবিদ মো. রাহাত উদ্দিন।

বিসিক চেয়ারম্যান বলেন, ‘কুটির ও হস্তশিল্প খাতের পণ্যের চাহিদা বৃদ্ধির জন্য মেলায় ক্রেতাদের চাহিদানুযায়ী আকর্ষণীয় নতুন নতুন ডিজাইন ও মানসম্পন্ন পণ্যসামগ্রী উৎপাদন করতে হবে। বিসিক দেশব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প খাতের উন্নয়নে দীর্ঘদিন যাবৎ উদ্যোক্তাদের বিভিন্ন ধরনের সেবা-সহায়তা দিচ্ছে। এই খাতের উন্নয়ন ও বিকাশ ঘটিয়ে উৎপাদন ও আয় বৃদ্ধি এবং নতুন কর্মসংস্থান সৃষ্টিই বিসিকের অন্যতম লক্ষ্য।

মেলা উপলক্ষে জয়নুল আবেদিন প্রদর্শনকক্ষে কারুশিল্পীদের উৎপাদিত পণ্যসামগ্রী নিয়ে চলছে প্রদর্শনী। আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এই মেলা।

এমএমজেড/পিআর

আপনার মতামত লিখুন :