বাণিজ্য মেলায় ৬০০ টাকায় তিন সেট থ্রি-পিস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৯ পিএম, ২১ জানুয়ারি ২০২০

ক্রেতাদের আকৃষ্ট করতে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার থ্রি-পিস বিক্রেতারা বিভিন্ন অফার নিয়ে এসেছেন। এর মধ্যে ‘গোল্ডেন অফার’ নাম দিয়ে একাধিক প্রতিষ্ঠান মাত্র ৬০০ টাকায় তিন সেট থ্রি-পিস বিক্রি করছে। এর পাশাপাশি ১০০০ টাকা, ১২০০ টাকা ও ১৫০০ টাকার অফারেও তিন সেট থ্রি-পিস বিক্রি করা হচ্ছে।

তিন সেট থ্রি-পিস ৬০০ টাকায় বিক্রি করছে এমন একটি প্রতিষ্ঠান ‘রং বেরং টেক্সটাইল’। মেলার ভিআইপি গেট দিয়ে প্রবেশ করে একটু সামনে এগিয়ে গেলেই পোশাকের এই স্টলটির দেখা মিলবে। স্টলটিতে গোল্ডেন অফার লিখে একাধিক পোস্টার ঝুলিয়ে রাখা হয়েছে। এর মধ্যে রয়েছে তিন সেট থ্রি-পিস ৬০০ টাকা, এক সেট থ্রি-পিস ২৫০ টাকা ও ৩৫০ টাকা।

piece

স্টলটির বিক্রয়কর্মী বাবু বলেন, আমরা বার্মিজ থ্রি-পিস তিন সেট একসঙ্গে ৬০০ টাকায় বিক্রি করছি। এছাড়া ক্রেতারা চাইলে এক পিস করেও কিনতে পারবেন। এর জন্য প্রতিটির দাম দিতে হবে ২৫০ টাকা। আবার ৩৫০ টাকা দামের থ্রি-পিসও আছে আমাদের কাছে। এর বাইরে দামি থ্রি-পিসও বিক্রি করছি আমরা। ১৬০০ টাকা থেকে ১০ হাজার টাকা দামের থ্রি-পিস আছে আমাদের কাছে।

বিক্রি পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এবার বিক্রি ভালো না। বেশিরভাগ সময় আমরা বসে গল্প করে সময় কাটাই। তবে আজ মোটামুটি ভালো দর্শনার্থী আসছে। দর্শনার্থীরা কিনুক বা না কিনুক ঘুরে ঘুরে দেখছে। কেউ কেউ দামাদামি করছে। আবার কেউ পরে এসে নেবে এমন কথাও বলছেন।

স্টলটিতে থ্রি-পিস দেখতে আসা আয়শা নামের একজন বলেন, ৬০০ টাকায় তিন সেটের যে থ্রি-পিস বিক্রি করা হচ্ছে তা নিম্নমানের। এসব থ্রি-পিস বাসায় ব্যবহার করার জন্য। আমার ধারণা বাসায় ব্যবহার করার জন্য এসব থ্রি-পিস কেনা যায়। বাইরে এত কম দামে ব্যবহারের থ্রি-পিস পাওয়ার কথা না।

piece

মেলায় অফার দিয়ে থ্রি-পিস বিক্রি করছে এমন আরেকটি প্রতিষ্ঠান ‘নিউ নবরূপা টেক্সটাইল’। প্রতিষ্ঠানটি ‘গোল্ডেন অফার’ দিয়ে তিন সেট লোন থ্রি-পিস ১২০০ ও ১৫০০ টাকায় বিক্রি করছে। এর বাইরে প্রতিষ্ঠানটি বিভিন্ন দামের থ্রি-পিস বিক্রি করছে।

স্টলটির বিক্রয়কর্মী জুয়েল বলেন, আমরা গোল্ডেন অফারে যে থ্রি-পিস বিক্রি করছি তার মান অনেক ভালো। ১২০০ টাকায় যে তিন সেট লোনের থ্রি-পিস দিচ্ছি, এই থ্রি-পিস বাইরে থেকে কিনতে গেলে এক পিসের দাম পড়বে ৫০০ টাকা। মেলায় বেশি বিক্রির আশায় আমরা এমন ছাড় দিয়ে থ্রি-পিস বিক্রি করছে।

তিনি বলেন, অফারের বাইরেও আমাদের কাছে বিভিন্ন দামের থ্রি-পিস আছে। দেড় হাজার থেকে তিন হাজার টাকার মধ্যে আমরা যে থ্রি-পিস বিক্রি করছি তা রুচিশীলরা সহজেই পছন্দ করবেন। ভালো মানের থ্রি-পিস নিয়ে আসার কারণে আমাদের মোটামুটি ভালোই বিক্রি হচ্ছে। আশা করছি মেলার শেষ ১০ দিন অনেক ভালো বিক্রি হবে। এখন দিন যত যাচ্ছে মেলায় ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতি তত বাড়ছে।

piece

স্টলটিতে থ্রি-পিস দেখতে আসা লামিয়া বলেন, এবার মেলার প্রতিটি থ্রি-পিসের স্টলে আকর্ষণীয় অফার দিয়ে থ্রি-পিস বিক্রি করা হচ্ছে। কেউ ৬০০ টাকায় তিন সেট, কেউ ৭০০ টাকায় তিন সেট, আবার কেউ ১০০০, ১২০০ ও ১৫০০ টাকায় তিন সেট থ্রি-পিস বিক্রি করছে। আমি সবগুলোই ঘুরে ঘুরে দেখছি। ঘুরে ঘুরে দেখে যেই প্রতিষ্ঠানের থ্রি-পিসের মান ভালো মনে হবে সেখান থেকে তিন সেট থ্রি-পিস কেনার ইচ্ছা আছে।

মেলায় অফার দিয়ে থ্রি-পিস বিক্রি করা হচ্ছে সাধারণ মিনি প্যাভিলিয়ন-১০ নম্বরেও। প্রতিষ্ঠানটি এক সেট থ্রি-পিস ৩৫০ টাকা এবং তিন সেট থ্রি-পিস ১০০০ টাকায় বিক্রি করছে। প্রতিষ্ঠানটির এক কর্মী মিলন বলেন, এবার আমার বিক্রি মোটেই ভালো না। আকর্ষণীয় অফার দিয়েও ক্রেতা পাচ্ছি না। সামনের দিনগুলোতেও এমন অবস্থা হলে মালিকের মেলায় আসার খরচই উঠবে না।

এমএএস/বিএ/জেআইএম