বৃহস্পতিবার থেকে পাঠাও বাইকে নতুন কমিশন রেট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ২৪ নভেম্বর ২০২১

বাংলাদেশের বাইক রাইড শেয়ারিংয়ে মার্কেট লিডার ‘পাঠাও’ কমিশন ১০ শতাংশে কমিয়ে এনেছে। এ সিদ্ধান্তের ফলে চালকরা ‘ট্রিপ’র ভাড়া থেকে সর্বোচ্চ ৯০ শতাংশ আয় করতে পারবেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) থেকে নতুন এ নীতি কার্যকর হবে বলে বুধবার (২৪ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, বৃহস্পতিবার থেকে পিক আওয়ারে (সকাল ৮টা থেকে বেলা ১১টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত) রাইডে ১০ শতাংশ করে কমিশন নেবে পাঠাও। এছাড়া অফ পিক আওয়ার নেবে সর্বোচ্চ ১৫ শতাংশ। এটি বাংলাদেশের সব রাইড শেয়ারিং প্ল্যাটফর্মের মধ্যে সর্বনিম্ন কমিশন।

এর আগে পাঠাও বাইকে ঢাকায় ১৫ শতাংশ, চট্টগ্রাম ও সিলেটে ২৫ শতাংশ কমিশন প্রযোজ্য ছিল। নতুন নির্ধারিত এ কমিশন সারাদেশের জন্য প্রযোজ্য হবে।

পাঠাওয়ের এ পদক্ষেপের ফলে যাত্রীদের জন্য পাঠাও বাইক আরও বেশি নির্ভরযোগ্য ও সহজলভ্য হবে। বিশেষ করে পিক আওয়ারে যখন রাইড শেয়ারিং সার্ভিসের চাহিদা তুলনামূলকভাবে অনেক বেড়ে যায় তখন যাত্রীরা আরও সহজে সেবা পাবেন এবং চালকরাও নিজেদের আয় বাড়াতে সক্ষম হবেন।

এ বিষয়ে পাঠাওয়ের সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর ফাহিম আহমেদ বলেন, ‘চালকদের আয় বাড়াতে এবং তাদের জীবনমানের উন্নয়নে সুযোগ তৈরি করেছে পাঠাও। ফলে পাঠাওয়ের সঙ্গে থাকা বিশাল রাইডার কমিউনিটির ইনকাম আরও বাড়াতে এবং তাদের নিরাপদ ও নির্ভরযোগ্য রাইড শেয়ারিং সেবা দেওয়ার স্বীকৃতিস্বরূপ পাঠাও বাইকে কমিশন কমিয়ে আনা হয়েছে।’

আইএইচআর/এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]