বাণিজ্যমেলায় দুরন্ত বাইসাইকেলে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৫:২১ পিএম, ২৩ জানুয়ারি ২০২৩

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৭তম আসর শেষ হতে আর মাত্র কয়েকদিন বাকি। এবারের মেলায় শুরু দিকে ক্রেতা-দর্শনার্থীর তেমন চাপ না থাকলেও শেষদিকে জমে উঠেছে। মেলায় ক্রেতা-দর্শনার্থী টানতে বিভিন্ন প্যাভিলিয়ন-স্টলে দেওয়া হচ্ছে আকর্ষণীয় অফার। দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের দুরন্ত বাইসাইকেলেও দেওয়া হয়েছে বিশেষ ছাড়। এতে করে দুরন্ত বাইসাইকেলের স্টলে ভিড় করছেন মেলায় আগতরা।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় আরএফএল’র প্যাভিলিয়নে দুরন্ত বাইসাইকেলের স্টলে গিয়ে এমন চিত্র চোখে পড়ে।

আরও পড়ুন: বাণিজ্যমেলায় ভিশনের পণ্যে ১০ শতাংশ ছাড়, ক্রেতাদের ভিড়

মেলা উপলক্ষে দুরন্ত বাইসাইকেলে ১০ শতাংশ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হয়েছে। ছাড় দিয়ে মধ্যে দুর্জয় বাইসাইকেল ৭ হাজার ৭৭৭ টাকা, পোটার প্লাস বাইসাইকেল ১৫ হাজার ২৫৫ টাকা, ভেনোম বাইসাইকেল ১৮ হাজার ৯০০ টাকা, ভেনোম বাইসাইকেল ১৯ হাজার ৪২৬ টাকা, অ্যাঞ্জেলিনা লেডিস বাইসাইকেল ৮ হাজার ১৪৭ টাকা, মাস্কুলার বাইসাইকেল ১০ হাজার টাকা, হাইব্রিড বাইসাইকেল ৮ হাজার ৪০৮ টাকায় বিক্রি হচ্ছে।

Commerce Fair

দুরন্ত বাইসেকেলের স্টলে কথা হয় আলহাজ ফয়েজ আহমেদ নামে এক ক্রেতার সঙ্গে। তিনি জাগো নিউজকে বলেন, ‘বাণিজ্যমেলায় প্রতি বছিই আসি। আমি অবসরপ্রাপ্ত সরকারি চাকরিজীবী। সকালে ঘুম থেকে উঠে ব্যায়াম করি। ব্যায়ামের সুবিধার্থে এই স্টল থেকে নিজের জন্য দুর্জয় বাইসাইকেলটি কিনেছি।’

নাহিদুল কানন নামে ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, ‘কলেজ শেষে বাণিজ্যমেলায় বন্ধুদের সঙ্গে ঘুরতে এসেছি। মেলায় আরএফএল’র প্যাভিলিয়নে বিভিন্ন রকমের পণ্য দেখে অবাক হই। বিভিন্ন কাজে যাতায়াতের জন্য সহজ মাধ্যম সাইকেল। এখানকার সাইকেলগুলো আমার বেশ পছন্দ হয়েছে।’

আরও পড়ুন: কয়েদিদের তৈরি পণ্য নজর কাড়ছে বাণিজ্যমেলায়

আরএফএল’র প্যাভিলিয়ন ইনচার্জ আজিজুল ইসলাম আজিজ বলেন, ‘আরএফএল’র প্যাভিলিয়নে ক্রেতারা সব ধরনের পণ্য পাবেন। এবছর আমরা দুরন্ত সাইকেলে ক্রেতাদের ব্যাপক ডিসকাউন্ট দিচ্ছি। সাইকেলপ্রেমী মানুষের পছন্দের শীর্ষে রয়েছে দুরন্ত সাইকেল। আমরা বাণিজ্যমেলায় দুটি ই-বাইক ডিসপ্লে করেছি। খুব শিগির ই-বাইক দুটি মার্কেটে ছাড়া হবে।মেলায় ক্রেতা-দর্শনার্থীর ব্যাপক সাড়া পাচ্ছি। বাচ্চাদের বাইসাইকেলগুলো সবচেয়ে বেশি বিক্রি।’

Commerce Fair

এবারের মেলায় পণ্যের পসরা সাজিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল। দুটি প্যাভিলিয়নে ১২০টির মতো নতুন পণ্যসহ প্রায় ৬ হাজার ৪০০ পণ্য প্রদর্শন করছে প্রতিষ্ঠানটি। এছাড়া মেলা উপলক্ষে বিভিন্ন রয়েছে ১০-৩৫ শতাংশ পর্যন্ত ছাড়।

আরও পড়ুন>> বিশাল আয়োজনে বাণিজ্যমেলায় প্রাণ

গত ১ জানুয়ারি শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২টি দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে।

Commerce Fair

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বাণিজ্যমেলা। এবারে মেলার প্রবেশমূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। অনলাইনে ৫০ শতাংশ ডিসকাউন্টে মেলার টিকিট কেনা যাবে।

রাশেদুল ইসলাম রাজু/ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।