বিসিকের নতুন চেয়ারম্যান পদে সঞ্জয় কুমারের যোগদান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ২৫ জানুয়ারি ২০২৪

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনে (বিসিক) চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন সঞ্জয় কুমার ভৌমিক।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) তিনি সংস্থাটিতে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন।

সঞ্জয় কুমার ভৌমিক ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার জেঠাগ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (এজি) সম্মান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় থেকে অ্যাগ্রোফরেস্ট্রি অ্যান্ড অ্যানভাইরনমেন্টের ওপর স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

আরও পড়ুন: বিসিক চেয়ারম্যান হলেন সঞ্জয় কুমার

নতুন এই বিসিক চেয়ারম্যান ১৯৯৪ সালে (১৩ তম) বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন। দীর্ঘ কর্মজীবনে তিনি সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি), সিনিয়র সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী অফিসার, জেলা ম্যাজিস্ট্রেট, প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে মাঠ পর্যায়ে বিভিন্ন কাজে নিজেকে জনগণের সেবায় নিয়োজিত করেছেন।

পরবর্তীকালে সঞ্জয় কুমার ভৌমিক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ে পদায়ন হওয়ায় ২০১৮ সালের ৮ নভেম্বর ওই মন্ত্রণালয়ে যুগ্ম-সচিব পদে যোগ দেন।

তিনি ২০২১ সালের ৭ সেপ্টেম্বর অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে দায়িত্ব পালনসহ বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়ামের পরিচালক হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করেন।

এনএইচ/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।