কানাডার কাছে বিনিয়োগ চায় বাংলাদেশ: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

কানাডার কাছে বাংলাদেশ বিনিয়োগ চায় বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশে আইএমএফ-এর আবাসিক প্রতিনিধি জায়েযন্দু দে এবং বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনার লিলি নিকলসের সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

কানাডার হাইকমিশনারের সঙ্গে কী আলোচনা হলো এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আলাপ হলো, অনেক সম্ভাবনা আছে। প্রধানমন্ত্রী বলেছেন ক্যানোলা অয়েল স্বাস্থ্যসম্মত, ওটার একটা সম্ভাবনা দেখা যাচ্ছে। আমরা দেখবো কী করা যায়। অনেক হাই ট্যারিফ আছে, তবে সম্ভাবনা তো আছেই।

বিনিয়োগের বিষয়ে কোনো কথা হয়েছে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিনিয়োগ-তো আমরা চাই। আগে যেগুলো ছিল সেগুলো তো নাই, এখন আমরা নতুন করে রি-কাস্ট করছি। যেখানে ভালো সুবিধা পাওয়া যাবে সেখানে তো নিশ্চয়ই আমাদের আগ্রহ থাকবে, সেগুলো দেখবো আমরা।

কানাডায় বাংলাদেশ থেকে শিক্ষার্থী নেওয়া বা স্কিল ডেভেলপমেন্টের বিষয়ে কোনো কথা হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মাইগ্রেশন নিশ্চয়ই আছে। কানাডা এনকারেজও করে। সেখানে স্টুডেন্ট কমিউনিটি বাড়ছে। কাজেই সেটা আছে। কানাডার প্রধানমন্ত্রী আমাদের প্রধানমন্ত্রীকে মা বলে ডাকেন। তারা ফ্রেঞ্চ-কানাডিয়ান। ফরাসিদের ওই ট্রেডিশন আছে।

আইএইচআর/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।