সন্ধানী লাইফের সঙ্গে বিমা চুক্তি করলো ডিআরইউ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২৩ মে ২০২৪

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সঙ্গে ৫ বছরের গ্রুপ বিমা চুক্তি করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। বৃহস্পতিবার (২৩ মে) ডিআরইউর সাগর-রুনী মিলনায়তনে এ চুক্তি সই হয়।

চুক্তির আওতায় কোনো সদস্য মারা গেলে তার পরিবার সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স থেকেই বিমা দাবির তিন লাখ টাকা পাবেন।

এর আগে ১৬ এপ্রিল ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে অংশ নিয়ে সংগঠনের বিমা চুক্তি সম্পাদনের প্রতিশ্রুতি দিয়েছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তারই অংশ হিসেবে এ চুক্তি সম্পন্ন হয়।

২০২৩ কার্যনির্বাহী কমিটি বিমার প্রিমিয়াম পরিশোধ করে চুক্তি নবায়ন না করায় সানলাইফ ইন্স্যুরেন্সের সঙ্গে চুক্তি বাতিল হয়। এ প্রেক্ষিতে ২০২৪ কার্যনির্বাহী কমিটি সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সঙ্গে এ চুক্তি সম্পাদন করলো। এবারের চুক্তিতে ডিআরইউ’র কর্মকর্তা ও কর্মচারীদেরও অন্তর্ভূক্ত করা হয়েছে।

ডিআরইউর সভাপতি সৈয়দ শুকুর আলী শুভর সভাপতিত্বে চুক্তি সই অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মহি উদ্দিন। স্বাগত বক্তব্য দেন, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ভাইস প্রেসিডেন্ট (রি-ইন্স্যুরেন্স এবং গ্রুপ ডিপার্টমেন্ট) মো. এনামুল হক।

উপস্থিত ছিলেন, ডিআরইউর অর্থ সম্পাদক জাকির হুসাইন, সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, দপ্তর সম্পাদক রফিক রাফি, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), কার্যনির্বাহী সদস্য সাঈদ শিপন, রফিক মৃধা ও শরীফুল ইসলাম।

চুক্তির আওতায় সদস্যরা যেসব সুবিধা পাবেন

১. কোনো সদস্য মৃত্যুবরণ করলে তিন লাখ টাকা পাবেন। দুর্ঘটনায় মৃত্যু হলে চার লাখ টাকা পাাবেন, আগেও তাই ছিল।

২. প্রধান প্রধান ১২টি রোগের হাসপাতালে চিকিৎসার জন্য ৮০ হাজার টাকা পর্যন্ত সদস্যকে আর্থিক সহযোগিতা দেওয়া হবে।

৩. অঙ্গহানিজনিত দাবির ক্ষেত্রে দুই হাত বা দুই পা সম্পূর্ণ নষ্ট হলে পাবেন দুই লাখ টাকা। এক হাত-এক পা সম্পূর্ণ নষ্ট পাওয়া যাবে এক লাখ টাকা।

এমএএস/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।