৬৭ বছরে বিসিক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ৩০ মে ২০২৪

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ, ৩০ মে। নানান আয়োজনে বিসিকে দিবসটি উদযাপন করা হয়েছে।

বিসিক চেয়ারম্যান সঞ্জয় কুমার ভৌমিক সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করেন। এসময় বিসিকের পক্ষে বিসিক কর্মকর্তা সমিতি ও বিসিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের নেতাকর্মীরা জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরবর্তী সময়ে বিসিক বোর্ড রুমে আলোচনা সভার আয়োজন করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের এ দিনে তৎকালীন যুক্তফ্রন্ট সরকারের শ্রম, শিল্প ও বাণিজ্যমন্ত্রী থাকাকালীন একটি বিলের মাধ্যমে ‘ইপসিক’ তথা বর্তমান ‘বিসিক’ প্রতিষ্ঠা করেন। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) দেশের ক্ষুদ্র ও কুটির শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণের দায়িত্বে নিয়োজিত সরকারি খাতের মুখ্য প্রতিষ্ঠান। বিসিক সরকারি সিদ্ধান্তের আলোকে উন্নয়নমুখী ও জনকল্যাণমুখী বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে থাকে। ফলে বেসরকারি উদ্যোগে সারাদেশে নতুন নতুন শিল্প গড়ে উঠেছে এবং জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধি পাচ্ছে।

অনুষ্ঠানে বিসিকের পরিচালক (অর্থ) মো. কামাল উদ্দিন বিশ্বাস, বিসিকের পরিচালকবৃন্দ ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা বক্তব্য দেন। শেষে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

এনএইচ/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।