হলিক্রস কলেজ অধ্যক্ষকে ঢাকা বোর্ডের শোকজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪২ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২০

হলিক্রস কলেজের অধ্যক্ষকে কারণ দর্শানের নির্দেশনা দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। একাদশ শ্রেণির এক শিক্ষার্থী ভর্তি না হলেও তাকে ভর্তি দেখিয়ে তথ্য পাঠানোর কারণে সুনামধারী এ শিক্ষা প্রতিষ্ঠানকে কারণ দর্শাতে বলা হয়েছে। তিন কর্মদিবসের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক মো. হারুন অর রশিদ স্বাক্ষরিত এ সংক্রান্ত শোকজ জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, এক ছাত্রী আপনার শিক্ষা প্রতিষ্ঠানে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য যোগ্যতা অর্জন করে। ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তির সুযোগ পাওয়া এই ছাত্রী আপনার প্রতিষ্ঠানে ভর্তি হতে ইচ্ছুক না হওয়ায় ফি বাবদ অর্থ জমা দেয়নি। আগ্রহী না থাকলেও তাকে ভর্তি দেখিয়ে তথ্য পাঠানো হয়েছে। এ তথ্য নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বুয়েটে পাঠানো হলে তাকে ভর্তি প্রক্রিয়া থেকে বাতিল করা হয়। বর্তমানে ভর্তি প্রক্রিয়া থেকে ভর্তির নিশ্চায়ন বাতিল হওয়ায় অন্য প্রতিষ্ঠানে সুযোগ অনিশ্চয়তায় পড়েছে। শিক্ষার্থী ভর্তি না হলেও কেন এমন প্রতারণা করা হয়েছে তার কারণ জানতে চাওয়া হয়েছে নির্দেশনায়।

এমএইচএম/এনএফ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]