বইমেলায় মাহরীন ফেরদৌসের ‘গল্পগুলো বাড়ি গেছে’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:০৮ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০১:২৩ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

'একুয়া রেজিয়া' নামে ইতোমধ্যে পাঠকপ্রিয়তা পাওয়া লেখিকা মাহরীন ফেরদৌস এবার স্বনামে আত্মপ্রকাশ করেছেন। এবারের বইমেলায় প্রকৃত নামেই প্রকাশিত হয়েছে তার ‘গল্পগুলো বাড়ি গেছে’। বইটি প্রকাশ করেছে জাগৃতি প্রকাশনী। প্রচ্ছদ করেছেন নির্ঝর নৈঃশব্দ্য। এটি একটি গল্প সংকলন। বইটিতে থাকছে ১০টি ভিন্ন ধারার গল্প। বইমেলার ১০৬-১০৮ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে মেলার প্রথম দিন থেকেই। এছাড়াও রকমারি ডটকম এ পাওয়া যাচ্ছে ২৭% ছাড়ে।

মাহরীন ফেরদৌস ২০১৩ সালে ‘একুয়া রেজিয়া’ নামের আড়ালে থেকে অন্যপ্রকাশ থেকে প্রকাশ করেছেন নিজের প্রথম গল্পগ্রন্থ। পরবর্তীতে লিখেছেন উপন্যাস। স্বল্প সময়েই পেয়েছেন পাঠকপ্রিয়তা। তবে স্বনামে বই প্রকাশের উদ্যোগ এবারই প্রথম। ব্যবসায় শিক্ষা ও চার্টার্ড অ্যাকাউন্টেন্সি নিয়ে পড়ালেখা করলেও বারবারই ফিরে এসেছেন সাহিত্যের কাছে। লিখছেন গল্প, উপন্যাস, ফিচার। বর্তমানে বসবাস করছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যানসাসে।

‘গল্পগুলো বাড়ি গেছে’ গল্পগ্রন্থ প্রসঙ্গে লেখক বলেন, প্রতিটি গল্পের আসলে একটি গন্তব্য থাকে। প্রায় দুবছর ধরে আমেরিকায় থাকার পরেও এই বইয়ের বেশিরভাগ গল্পই বাংলাদেশের প্রেক্ষাপটের। ভ্রম, সম্পর্ক, অতীতের হাতছানি, সমসাময়িক বিষয়, রোমাঞ্চকর ঘটনা, প্রেম, সত্য ঘটনাসহ নানান বিষয়বস্তুর মেলবন্ধনেই ‘গল্পগুলো বাড়ি গেছে’।

'এই শহরে মেঘেরা একা' ও 'কিছু বিষাদ হোক পাখি' লেখকের জনপ্রিয় দু'টি উপন্যাস। এছাড়া তার অন্যন্য প্রকাশিত বইগুলো হচ্ছে- ‘নগরের বিস্মৃত আঁধারে’, ‘কাকতাড়ুয়ার আকাশ’ ও ‘মনোসরণি’।

এমবিআর/আইআই

আপনার মতামত লিখুন :