তারকাদের নিয়ে কুদরতের বই ‘তারকাকার’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশ হচ্ছে তরুণ লেখক ও সাংবাদিক কুদরত উল্লাহ’র প্রথম বই ‘তারকাকার’। বইটিতে শিল্প ও সংস্কৃতি, ভাষাসৈনিক, অভিনেতা-অভিনেত্রী এবং সামাজিক কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন এমন ১৩ জন ব্যক্তির সাক্ষাৎকারের নানান কথা উঠে এসছে।

লেখক জানান, একই আয়োজনে বইটির ১৩টি পর্ব প্রকাশ করবেন তিনি। ১৩ ফেব্রুয়ারি পহেলা ফাল্গুনে সব্যসাচী প্রকাশনা থেকে প্রকাশ হচ্ছে বইটির প্রথম পর্ব। পাওয়া যাবে ৫১৮ নং স্টলে। বইটির প্রচ্ছদ করেছেন নিপা পান্ডে।

বই প্রসঙ্গে কুদরত উল্লাহ বলেন, ‘সাংবাদিককতা করার সময় অনেক সাংক্ষাৎকার নেওয়া হয়েছিল। যে সাক্ষাৎকারগুলো মূলত পাঠক নন্দিত হয়েছে সেই সব লেখা থেকে বাছাইকৃত ১৩ জনেকে নিয়েই বই প্রকাশের ইচ্ছাটা জেগেছে।

তবে এমন ইচ্ছা হুট করেই আসে মাথায়। তার কারণ বইটা স্মৃতি হিসেবে তুলে রাখলাম আমার কাছে। আর পাঠকের কাছে মেলে ধরলাম ভিন্ন এক স্বাদের লেখার আয়োজনে। আশা রাখি অন্য এক কুদরতকে খুঁজে পাবেন এই বইটিতে।’

উল্লেখ্য, বিগত দিনের বিনোদন সাংবাদিকতায় থেকে নানান ধরণের লেখায় নিজেকে জড়িয়ে রেখেছেন তরুণ লেখক ও সাংবাদিক কুদরত উল্লাহ। বিনোদন সাংবাদিকতার পাশাপাশি নিয়মিত নাটক লিখে নিজের নামের সঙ্গে যুক্ত করেছেন নাট্যকার খেতাবটিও।

ইতোমধ্যেই তার রচিত ‘ভালোবাসি অথবা বাসি না’, ‘রঙ বদল’ এবং প্রচারের অপেক্ষায় আছে ‘প্রেমহীন প্রেমিকা’ ‘ডাকপিয়ন, ‘ভালোবাসি একটু বেশি, মানিব্যাগটি কার? সহ আরও অনেক নাটক প্রচারে এসেছে।

এলএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।