বইমেলায় ইকবাল খন্দকারের ১০ বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:৪৮ পিএম, ১১ মার্চ ২০২২

প্রতি বছরের মতো এবারের মেলায় প্রকাশিত হলো কথাসাহিত্যিক ও উপস্থাপক ইকবাল খন্দকারের লেখা নতুন ১০টি বই। বইগুলো বিভিন্ন বয়সের পাঠকের জন্য লেখা, বিভিন্ন বিষয়বস্তুকে কেন্দ্র করে লেখা।

এবারে বইমেলায় ইকবাল খন্দকারের বইগুলো হলো, বতক, ঘোষবাড়ির শ্মশান, কবর নাম্বার ৮১, রহস্যময় মরা খাল, তুলকালাম হাসি, অজ্ঞাত আততায়ী, আমার কলামদানি, রক্তাক্ত টর্চার সেল, ভয়ানক নীল-নকশা এবং গোঁফওয়ালা পণ্ডিত মশাই।

‘বতক’ বইটি মূলত বড়দের উপযোগী উপন্যাস। যে উপন্যাসের গল্প আবর্তিত হয়েছে একটি মানবিক ও মর্মান্তিক বিষয়কে কেন্দ্র করে। ‘বতক’ বইটি প্রকাশ করেছে অনন্যা প্রকাশনী। প্যাভিলিয়ন- ১৫। ‘ঘোষবাড়ির শ্মশান’ এবং ‘রহস্যময় মরা খাল’ বই দুটি যথাক্রমে ভৌতিক এবং রহস্য উপন্যাস। আর দুটি বই-ই প্রকাশ করেছে কথাপ্রকাশ। প্যাভিলিয়ন-১২।

‘তুলকালাম হাসি’ বইটি রম্যগল্পের বই। লেখকের ‘হাসি’ সিরিজের বারোতম বই এটি। বইটির প্রকাশক অনিন্দ্য প্রকাশ। প্যাভিলিয়ন- ২৫। ‘আমার কলামদানি’ এবং ‘কবর নাম্বার ৮১’ বই দুটি যথাক্রমে কলাম সংকলন এবং বড়দের উপযোগী ছোটগল্পের বই। দুটি বইয়েরই প্রকাশক মেধা পাবলিকেশন্স। স্টল- ৪৬৪। আর ‘অজ্ঞাত আততায়ী’, ‘রক্তাক্ত টর্চার সেল’ এবং ‘ভয়ানক নীল-নকশা’-এই তিনটি বই মূলত থ্রিলার উপন্যাস। বই তিনটির প্রকাশক যথাক্রমে আলোঘর প্রকাশনা, প্রিয়বাংলা প্রকাশন এবং শব্দশিল্প। আর স্টল নাম্বার যথাক্রমে,- ৫৫৭, ২৯৬ এবং ৩৪২।

‘গোঁফওয়ালা পন্ডিত মশাই’ ছোটদের উপযোগী গল্পের বই। বইটির প্রকাশক শৈশব প্রকাশন। স্টল- ২১৩। বইগুলো সম্পর্কে ইকবাল খন্দকার বলেন,-‘আমার বইয়ের প্রধান এবং উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, নাম থেকে শুরু করে গল্প, এমনকি প্রতিটি লাইন পর্যন্ত মৌলিক। আমি কখনোই অনুকরণ, অনুসরণ কিংবা ছায়া অবলম্বনে লিখিনি, লিখি না। তাই বরাবরের মতো এই দশটি বইয়েও পাঠক শতভাগ মৌলিকত্বের ছাপ পাবেন।’ উল্লেখ্য, এখন পর্যন্ত ইকবাল খন্দকারের প্রকাশিত বইয়ের সংখ্যা ১০৭টি।

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।