বইমেলায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৫ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

বইমেলায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক ইন্দ্রানী রায়ের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

আরও পড়ুন>> ছবি এঁকে দিনে ৩-৫ হাজার টাকা আয় করছেন চিত্রশিল্পীরা

অভিযানে বিভিন্ন ধরনের খাবারের মূল্য তালিকা প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ করা, যথাযথভাবে খাবার সরবরাহ না করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করা ইত্যাদি অপরাধে হাজী বিরিয়ানিকে ২০ হাজার টাকা, নুর ফাস্টফুড অ্যান্ড ফ্রুটসকে ৫ হাজার টাকা এবং ফয়সাল বিরিয়ানিকে ৫ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।

বইমেলায় মূল্য তালিকা প্রদর্শন না করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে অধিকমূল্য আদায় করা হচ্ছে মর্মে বিভিন্ন ভোক্তা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ দায়ের করেন।

আরও পড়ুন>> দূরত্ব ঘোচাতে প্রযোজকের বইয়ের প্রচারণায় পূজা

অভিযানে বাংলা একাডেমির প্রতিনিধি, শাহবাগ থানা পুলিশ সার্বিকভাবে সহযোগিতা করে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানায় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এনএইচ/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।