বইমেলায় জয়শ্রী দাসের উপন্যাস ‘ঐ ডাক’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে কথাসাহিত্যিক জয়শ্রী দাসের কিশোর উপন্যাস ‘ঐ ডাক’। বইটি প্রকাশ করেছে টাঙ্গন প্রকাশন। দাম ২৫০ টাকা। প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। বইটি পাওয়া যাচ্ছে মেলার টাঙ্গনের ২৩৭ নাম্বার স্টলে।

উপন্যাস সম্পর্কে জয়শ্রী দাস বলেন, ‘এটি কিশোর রহস্য উপন্যাস। পাঁচটি পরিবারের গল্প। যাদের মধ্যে সম্পর্ক থাকে ভীষণ ভালো। খুব কাছাকাছি বাড়িতে তারা থাকে। সবার সম্পর্ক ভীষণ ভালো। তাদের সঙ্গে সংযুক্ত হয় গ্রাম থেকে আসা তিনটি ছেলে। তারাও পাঁচটি পরিবারকে সাহায্য করার চেষ্টা করে। কিন্তু এরই মধ্যে পাঁচটি পরিবার থেকে হারিয়ে যায় একটি ছেলে।’

এর আগে লেখকের পাঁচটি উপন্যাস ও একটি গল্পের বই প্রকাশিত হয়েছে। প্রকাশিত উপন্যাস: দেশ ও একটি জঠরের মৃত্যু, একটি অন্যরকম গল্প (২০১৮), সে এবং দ্বিতীয় (২০১৯), সদয় অবগতি (২০২০), তুমি আছো কবিতা নেই (২০২১)।

আরও পড়ুন
• বইমেলায় প্রণব মজুমদারের ২ বই 
• শিশুসাহিত্যিক ইমরুল ইউসুফের নতুন ৩ বই 

প্রকাশিত গল্পের বই বিবর্ণ নয়ন তারা (২০২২) পাঠকমহলে ব্যাপক সমাদৃত হয়েছে। তিনি দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে নানা গুরুত্বপূর্ণ বিষয়ে নিয়মিত উপসম্পাদকীয় ও গল্প লিখে থাকেন।

জয়শ্রী দাস জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক। মানবসম্পদ ব্যবস্থাপনা বিষয়ে কৃতিত্বের সঙ্গে স্নাতকোত্তর। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমফিল ডিগ্রি অর্জন করেন।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।