পাওয়া যাচ্ছে ‘উন্মেষ’ বইমেলা সংখ্যা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে উন্মেষ সাহিত্য সাময়িকী বইমেলা সংখ্যা। সংখ্যাটিতে রয়েছে সাক্ষাৎকার, প্রবন্ধ, গল্প, গুচ্ছ কবিতা, অনুবাদ কবিতা ও অণু কবিতা। উন্মেষ সাহিত্য সাময়িকীটি সম্পাদনা করেছেন কবি ও সাংবাদিক সাজেদুর আবেদীন শান্ত।

এ সংখ্যায় লিখেছেন ইসহাক খান, মজিদ মাহমুদ, আজাদুর রহমান, প্রিন্স আশরাফ, শফিক হাসান, মনদীপ ঘরাই, সালাহ উদ্দিন মাহমুদ, জয়শ্রী দাস, রনি রেজা, এনাম রাজু, শোয়েব সাইফি, বঙ্গ রাখাল, আশরাফুল ইসলাম, ব্রত রায়, আমির খসরু সেলিম, এম রহমান সাগর, সাকি সোহাগ, ইকবাল কবির লেমন, মাঈন উদ্দিন আহমেদ, শ্যামল পণ্ডিত, টিপু সুলতান, তর্ণিকা হাজরা, জুবায়ের দুখু, নাফিউল হক নাফিউ ও সাজেদুর আবেদীন শান্ত।

আরও পড়ুন
• পাওয়া যাচ্ছে সালাহ উদ্দিন মাহমুদের শিশুতোষ বই 
• বইমেলায় জনপ্রিয় হয়ে উঠেছে ই-বুক প্ল্যাটফর্ম 

সম্পাদক সাজেদুর আবেদীন শান্ত বলেন, ‘একটি আড্ডার মাধ্যমে যাত্রা শুরু উন্মেষ সাহিত্য সাময়িকীর। প্রথমে শুরুটা অনলাইন হলেও প্রিন্টে আসে উন্মেষ। ২০১৯ সালে ভাষার মাসের একুশে সংখ্যা ভাঁজপত্র দিয়ে শুরু। এরপর বিজয় দিবস সংখ্যা, আনন্দ বীথি সংখ্যাসহ মোট পাঁচটি সংখ্যা বের হয়েছে।’

তিনি বলেন, ‘গুরুত্বপূর্ণ লেখাগুলো সমৃদ্ধ করেছে সংখ্যাটিকে। অনিয়মিত হলেও আমরা যেন হারিয়ে না যাই। আমরা চাই সুস্থ সাহিত্যের লড়াইটা জারি থাকুক। সংখ্যাটির যা কিছু ভালো তার কৃতিত্ব একমাত্র লেখকদের। ভুল-ত্রুটির ভার সম্পাদকের।’

সংখ্যাটির প্রচ্ছদ করেছেন সজীব ওয়ার্সী। পাঁচ ফর্মার সংখ্যাটির দাম রাখা হয়েছে ১০০ টাকা। পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলার ছিন্নপত্র প্রকাশনীর ৪৭২ নাম্বার স্টলে।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।