‘লাল সিং চাড্ডা’ নিষিদ্ধের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:৫০ এএম, ২৩ আগস্ট ২০২২
আমির খান ও কারিনা কাপুর

বলিউড অভিনেতা আমির খান ও করিনা কাপুর অভিনীত ‘লাল সিং চাড্ডা’ নিষিদ্ধের দাবি উঠেছে এবার পশ্চিমবঙ্গে। এই ছবি নিষিদ্ধ করার দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলাও দায়ের করা হয়েছে।

আনন্দবাজার ডিজিটাল জানিয়েছে, পশ্চিমবঙ্গে আমিরের এই ছবির প্রদর্শন করা হলে শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হতে পারে- এই আশঙ্কায় গত সপ্তাহে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন নাজিয়া এলাহি খান নামের এক নারী।

মঙ্গলবার (২৩ আগস্ট) প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হতে পারে।

হলিউড অভিনেতা টম হ্যাংকস অভিনীত বিখ্যাত ছবি ‘ফরেস্ট গাম্প’-এর আদলে নির্মিত ‘লাল সিং চাড্ডা’ গত ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

এই ছবির মাধ্যমে ‘ধর্মীয় ভাবাবেগকে আঘাত করা হয়েছে’- এমন দাবি উঠেছে ভারতের বিভিন্ন মহলে। ছবিটি বয়কটের ডাক দেওয়া হয় বিভিন্ন রাজ্যে। এর ফলে বক্সঅফিসে অনেকটাই ধাক্কা খেতে হয়েছে নির্মাতাদের।

ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।