অস্কারজয়ী ‘নাটু নাটু’ গানের তালে পা মেলালেন ইউক্রেনীয় সেনারা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:৩৬ পিএম, ০৪ জুন ২০২৩

‘নাটু নাটু’ গান নিয়ে যেন আলোচনা থামছে না। এটি আবারও আলোচনায় এসেছে। এসএস রাজামৌলি পরিচালিত সিনেমা ‘আরআরআর’ অস্কারজয়ী গান ‘নাটু নাটু’। সোশ্যাল মিডিয়ায় এ গানের অসংখ্য রিল প্রকাশিত হয়েছে।

বিশ্বব্যাপী জনপ্রিয় এ গান এখনো ভাইরাল। এবার গানটি নিয়ে টুইটারে আরও ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা গেছে, একদল ইউক্রেনীয় সেনা ‘নাটু নাটু’ গানে পা মেলাতে।

আরও পড়ুন: যেসব কারণে ‘নাটু নাটু’ গান গোল্ডেন গ্লোব পেয়েছে

‘নাটু নাটু’ গানের ইউক্রেনীয় সংস্করণ তৈরি হলে কেমন হত? সেই স্বাদ পাবেন এ ভাইরাল ভিডিও থেকে। সিনেমার এ গানের শুটিং হয়েছিল ইউক্রেনেই, প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির বাসভবনের সামনে। যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে দুই সেনা, যারা গানে রাম চরণ ও জুনিয়র এনটিআরের চরিত্রকে রিক্রিয়েট করেছেন।

গানে যে ধরনের গল্পের মাধ্যমে গোটা দৃশ্যায়ন হয়েছিল, সেভাবেই এ ভাইরাল ভিডিওটি তৈরি। প্রায় দিন তিনেক আগে টুইটারে এ ভিডিও শেয়ার করা হয়। ক্যাপশনে লেখা হয়, ‘মাইকোলাইভের সেনারা ভারতীয় সিনেমা ‘আরআরআর’-এর অরিজিন্যাল গান নাটু নাটুর প্যারডি তৈরি করে, যে গান এ বছর অস্কারও জিতেছে। অরিজিন্যাল গানে দুই প্রধান তারকা ব্রিটিশ অফিসারের বিরুদ্ধে প্রতিবাদ করে এ গানের মাধ্যমে।’ পুরো ক্যাপশনটাই লেখা হয়েছে ইউক্রেনীয় ভাষায়।

আরও পড়ুন: ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানের অস্কার জয়

এ ভিডিও এতোই ভাইরাল হয়েছে যে তা নজর এড়ায়নি গানের নির্মাতাদেরও। ‘আরআরআর’ সিনেমার অফিসিয়াল টুইটার থেকে এ ভিডিও রিট্যুইট করা হয়।

সম্প্রতি পরিচালক এসএস রাজামৌলি জানান এ গান তৈরির নেপথ্য কাহিনি। তার কথায় জানা যায়, রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ শুরুর কিছুদিন আগেই এ গানের শুটিং করা হয় ইউক্রেনে। ২০২১ সালের অগাস্ট মাসে এ গানের শুটিং হয়। ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে ইউক্রেনের ওপর আক্রমণ করে রাশিয়া।

আরও পড়ুন: ‘নাটু নাটু’র প্রশংসা করায় মুখ্যমন্ত্রীকে সামির কুৎসিত আক্রমণ

প্রথম ভারতীয় সিনেমার গান হিসেবে অস্কার পায় ‘নাটু নাটু’ সেরা অরিজিন্যাল সং বিভাগে, ২০২৩ সালের মার্চ মাসে। গানের গীতিকার চন্দ্রবোস ও সংগীত পরিচালক এমএম কীরাবাণী মঞ্চে উঠে এই সম্মান গ্রহণ করেন। দর্শক সারি থেকে তাদের সমর্থনে গলা ফাটান এসএস রাজামৌলি, রাম চরণ, জুনিয়র এনটিআর, তাদের পরিবার এবং অবশ্যই বাকি দর্শক।

দুই দক্ষিণ ভারতীয় বিপ্লবী, অল্লুরি সীতারামা রাজু ও কোমারাম ভীমের জীবনের ওপর ভিত্তি করে তৈরি হয় এ সিনেমা তৈরি করা হয়েছে। ১৯২০ সালের প্রেক্ষাপটে স্বাধীনতা পূর্ব ভারতের ওপর তৈরি সিনেমা। এ সিনেমায় অভিনয় করেছিলেন আলিয়া ভাট, অজয় দেবগণও।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।