‘ডন-৩’ সিনেমা নির্মাণে কত টাকা খরচ হচ্ছে

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:০৭ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

‘ডন’ সিনেমার সিকুয়াল প্রায় দুই দশক পর রুপালি পর্দায় আসতে যাচ্ছে। ফারহান আখতারের পরিচালনায় তৈরি হচ্ছে ‘ডন-৩’। বলিউডের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি হচ্ছে ‘ডন’। ১৯৮৭ সালে প্রথম মুক্তি পায় বলিউড শাহেন শাহ অমিতাভ বচ্চন অভিনীত ‘ডন’।

এরপর ২০০৬ সালে পরিচালক ফারহান শাহরুখ খানকে নিয়ে ‘ডন-২’ সিনেমা নির্মাণ করেন। দুটি সিনেমাই বিপুল পরিমাণ অর্থ আয় করেছে। ‘ডন’র তৃতীয় পর্বটিও ফারহান বলিউড বাদশা শাহরুখ খানকে চেয়েছিলেন। কিন্তু শাহরুখ রাজি হননি।

আরও পড়ুন

শাহরুখ প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় ‘ডন-৩’ সিনেমার জন্য রণবীরকে নির্বাচিত করেন ফারহান। অমিতাভ, শাহরুখের ধারাবাহিকতায় রণবীরের যাত্রার খবরে অনেকেই খুশি হতে পারেননি।

এ নিযে রণবীরকে কটাক্ষও শুনতে হয়েছে। কিন্তু তাতে কিছু থেমে থাকেনি। পুরোদমে সিনেমার শুটিংয়ের প্রস্তুতি চলছে। কোমর বেঁধে মাঠে নামছে পুরো টিম। সিনেমার বাজেটও নাকি আকাশছোঁয়া।

আরও পড়ুন

এর আগেও বলিউডে বেশি বাজেটের সিনেমা তৈরি হয়েছে। কিন্তু পুরনো ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বের জন্য যে বাজেট ধরা হয়েছে, তা নাকি সত্যিই অনেকটাই বেশি। সাধারণত শুটিং শুরুর আগে গোটা সিনেমা তৈরি করতে ঠিক কত টাকা খরচ হবে তা নির্দিষ্ট করে বলে দেওয়া যায় না।

তবে শোনা যাচ্ছে, ‘ডন-৩’ তৈরি করতে প্রায় ২৭৫ কোটি রুপির একটা বাজেট তৈরি করা হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় ৩৬৪ কোটি টাকারও বেশি। ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির আগের দুটি সিনেমায় এত বেশি বাজেট ছিল না। ফারহান ‘ডন-৩’ মনের মতো করে বড় পরিসরে বানাতে চান। আর সেই কারণে বাজেট নিয়ে কোনো কার্পণ্য করা হচ্ছে না। শুধু দেশে নয়, ‘ডন-৩’ গোটা বিশ্বব্যাপী সফল হোক।

সেই উদ্দেশ্যেই এ সিনেমা তৈরি নিয়ে জান লড়িয়ে দিয়েছেন নির্মাতারা। আগামী মাসে ‘ডন-৩’র পোস্ট প্রোডাকশনের কাজ শুরু হবে। জানা গেছে, চলতি বছর অগস্ট মাস নাগাদ শুটিং শুরু হবে ‘ডন-৩’ সিনেমার।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।