দুনিয়া কাঁপানো অ্যাভেঞ্জার্স তারকাদের কার পারিশ্রমিক কত?

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ০২ মে ২০১৯

বিশ্ববিখ্যাত কমিকস ফ্রেঞ্চাইজি মারভেল কমিকসের চরিত্রগুলো বছরের পর বছর ধরে হৃদয় ছুঁয়ে গিয়েছে ফ্যানদের। ক্যাপ্টেন আমেরিকা, ক্যাপ্টেন মারভেল, থর, স্পাইডারম্যান এবং আয়রনম্যানের মতো চরিত্রগুলোকে দুর্দান্তভাবে জীবন্ত করে তুলেছেন হলিউডের খ্যাতনামা পরিচালকরা।

এসব চরিত্রে অভিনয় করে দুনিয়াজুড়ে খ্যাতি পেয়েছেন তারকারা। সম্প্রতি মুক্তি পেয়েছে এই সিরিজের সর্বশেষ ছবি ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’।

ছবিটি ইতোমধ্যে রেকর্ড গড়েছে গ্লোবাল বক্স অফিসে। মাত্র ৪ দিনেই আয় করেছে ১.৩৮ বিলিয়ন ইউএস ডলার। বাংলাদেশি টাকায় অংকটা প্রায় ১১ হাজার ৬৬৩ কোটি ৭৬ লাখ টাকা!

সুপারহিরোদের যে ছবির আয় এত বিশাল, সেই ছবিতে কোন সুপারহিরোর কতো পারিশ্রমিক সেটা হয়তো অজানা ভক্তদের। হলিউড রিপোর্টার ডটকম সেই অজানা তথ্যই জানিয়ে দিলো।

তারা বলছে, মারভেল কমিকস ফ্রেঞ্চাইজির সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতা হলেন আয়রনম্যান চরিত্রে অভিনয় করা অস্ট্রেলিয়ান তারকা রবার্ট ডাউনি জুনিয়র। জানা গেছে অ্যাভেঞ্জার্স সিরিজের সর্বশেষ দুটি ছবি ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’ এবং ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’র জন্য ১০৬ মিলিয়ন ইউএস ডলার পারিশ্রমিক নিয়েছেন এ তারকা।

শুধু তাই নয় মারভেল স্টুডিওর প্রধান কেভিন ফেইজের সাথে এ দুটি ছবির আয়ের উপর নির্দিষ্ট পরিমাণ একটি অর্থও তাকে দিতে হবে। এই মর্মে চুক্তি করা আছে এই তারকার।

২০১৭ সালে মুক্তি পাওয়া ‘স্পাইডার ম্যান : হোমকামিং’ ছবিটিতে একটি ক্যামিও চরিত্রে হাজির হয়েছিলেন রবার্ট। তার জন্য তিন দিন শুট করতে হয়েছে তাকে। এই তিনদিনে তার জন্য প্রতিদিন ৭ মিলিয়ন করে পারিশ্রমিক দিতে হয়েছে মারভেলকে। ভাবা যায়!

এছাড়াও ‘অ্যাভেঞ্জাস’র অন্যান্য সুপারহিরোদের চরিত্রে অভিনয় করা ক্রিস হ্যামসওর্থ, স্কারলেট জোহান্স, ক্রিস ইভান, সেবাস্তিয়ান স্ট্যান, অ্যান্থনি ম্যাকে ও ওলসেন ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’ ছবির জন্য পেয়েছেন ১৮-২১মিলিয়ন ইউএস ডলার করে।

আর ‘ক্যাপ্টেন মারভেল’ চরিত্রে ব্রি লারসন ও বিখ্যাত ভিলেন থানোস চরিত্রে জশ ব্রোলিনের পারিশ্রমিক বলা হচ্ছে ১০০ মিলিয়নের কাছাকাছি।

এখন মারভেলের ছবি বিক্রি করে বিশ্ব বক্স অফিস থেকে আয়ের পরিমাণটাও চোখে পড়ার মতো। বিভিন্ন সময়ে মুক্তি দেয়া তাদের ২২টি ছবি থেকে আয় হয়েছে মোট ১৯ বিলিয়ন ইউএস ডলার।

তাই ছবিগুলোতে কাজ করা তারকাদের এমন পারিশ্রমিক দিতে একটুও কৃপণ নয় স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান মারভেল কমিকস।

বিশ্বের নানা দেশের পাশাপাশি ছবিটি সগৌরবে মুক্তি পেয়েছে বাংলাদেশেও। এটি চলছে বসুন্ধরা সিটি ও স্বাধীনতা সম্ভারে অবস্থিত স্টার সিনেপ্লেক্সে। ছবিটি দেখা যাচ্ছে যমুনা ফিউচার পার্কের যমুনা ব্লকবাস্টারেও।

আরএএইচ/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com