ইরানের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা স্ত্রীসহ খুন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:০০ পিএম, ১৫ অক্টোবর ২০২৩

ইরানের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা দারিউস মেহেরজুই নিজগৃহে আজ (১৫ অক্টোবর) খুন হয়েছেন। জানা গেছে, তার স্ত্রীও একই সঙ্গে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। তারা দুজনে ঘাতকদের ছুরিকাঘাতে খুন হয়েছে বলে ‘ডেট লাইন’ নামের একটি শোবিজভিত্তিক নিউজ পোট্রালের খবরে জানা গেছে।

আরও পড়ুন: চলে গেলেন ‘হ্যারি পটার’ সিনেমার ‘ডাম্বেলডোর’

এ হত্যাকাণ্ড সম্পর্কে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে হামলাকারীর পরিচয় এখনো জানা যায়নি। চলচ্চিত্র নির্মাতা দারিউস মেহেরজুইয়ের বয়স হয়েছিল ৮৩ বছর।

নিউজ এজেন্সি আইআরএনএ- সেদেশের বিচার বিভাগের কর্মকর্তা হোসেইন ফাজেলির সূত্রে জানিয়েছে, মেহেরজুই ও তার স্ত্রী ওয়াহিদেহ মোহাম্মদীফার গলায় ছুরির আঘাতের চিহ্ন দেখা গেছে।

সূত্রটি আরও জানিয়েছে, নির্মাতার মেয়ে মোনা মেহেরজুই শনিবার রাতে দেশটির রাজধানী তেহরানের পশ্চিমে প্রায় ৩০ কিলোমিটার দূরবর্তী উপশহরের বাড়িতে তার বাবার সঙ্গে দেখা করতে গেলে মৃতদেহগুলো দেখতে পান।

jagonews24

আরও পড়ুন: চলে গেলেন ব্রিটিশ চিত্রনাট্যকার টেরেন্স ডেভিস

ইরানের কর্তৃপক্ষ এ হত্যাকাণ্ডের তদন্ত করছে বলে জানা গেছে। তবে হত্যার কোনো উদ্দেশ্য এখনো অনুমান করা সম্ভব হয়নি। এদিকে একটি সূত্র থেকে জানা গেছে, নির্মাতার স্ত্রী সাম্প্রতিক কয়েক সপ্তাহ ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে হত্যার হুমকির অভিযোগ করেছিলেন।

চলচ্চিত্র নির্মাতা মেহেরজুই ১৯৭০ সালের শুরুর দিকে ইরানের চলচ্চিত্রে নতুন ধারা সৃষ্টি করেছিলেন। তিনি বাস্তববাদী ঘরানার সিনেমা তৈরি করতেন।

মেহেরজুই ১৯৯৮ সালে শিকাগো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে একটি সিলভার হুগো এবং ১৯৯৩ সালের সান সেবাস্তিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে একটি গোল্ডেন সিশেলসহ বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছিলেন।

মেহেরজুই ১৯৬৯ সালে ‘দ্য কাউ’নামের একটি সিনেমা নির্মাণ করেন। এটি পরে অনেক স্বাধীন চলচ্চিত্র নির্মাতাকে সিনেমা তৈরিতে উৎসাহিত করে।

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।