বারী সিদ্দিকীর কুলখানি বুধবার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৯ এএম, ২৬ নভেম্বর ২০১৭ | আপডেট: ১০:৩৯ এএম, ২৬ নভেম্বর ২০১৭

সদ্য প্রয়াত সংগীতশিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকীর কুলখানি উপলক্ষে আগামী বুধবার (২৯ নভেম্বর) বাদ আসর নেত্রকোনা জেলার চল্লিশার কার্লিগ্রামের বাউল বাড়িতে দোয়া-মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। দেশ বরেণ্য এ কণ্ঠশিল্পীর ছেলে সাব্বির সিদ্দিকী জাগো নিউজকে খবরটি জানিয়েছেন।

সাব্বির সিদ্দিকী বলেন, ‘বাদ আসর কুলখানির আগে বাদ জোহর গরিব দুস্থদের খাওয়ানো হবে। সেখানে বাবার (বারী সিদ্দিকী) কাছের মানুষ ও স্থানীয় বাউল-লোকসংগীত শিল্পীরা উপস্থিত থাকবেন।’

ছয় দিন লাইফ সাপোর্টে থাকার পর বারী সিদ্দিকী গত ২৩ নভেম্বর দিবাগত রাত ২টায় স্কয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। ২০১৬ সাল থেকে তিনি কিডনিজনিত এবং ডায়াবেটিসসহ একাধিক রোগে ভুলছিলেন। গেল তিন বছরে তার হার্টে চারটি অপারেশন করানো হয়।

মৃত্যুর পর শুক্রবার সকাল সাড়ে ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে এবং সাড়ে ১০টায় বাংলাদেশ টেলিভিশনে বারী সিদ্দিকী মরদেহ দু-দফা নামাজের জানাজা শেষে নেয়া হয় নেত্রকোনায়। সেখানে বাদ আছর তার নামাজের জানাজা শেষে সদর উপজেলায় তারই বাউল বাড়িতে দাফন করা হয়েছে তাকে।

১৯৫৪ সালের ১৫ নভেম্বর নেত্রকোনায় জন্মগ্রহণ করেন বারী সিদ্দিকী। তিনি স্ত্রী, এক মেয়ে ও দুই ছেলে রেখে গেছেন। প্রবীণ এ গায়কের মৃত্যুতে সঙ্গীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

এনই/এলএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :