ইউটিউবে ১০ লাখ ছাড়িয়ে জোভান-মেহজাবিনের নতুন নাটক

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৫ এএম, ০১ জানুয়ারি ২০১৮

নতুন প্রজন্মের জনপ্রিয় জুটি ফারহান আহমেদ জোভান ও মেহজাবীন চৌধুরী। বেশ কিছু নাটক-টেলিছবিতে তারা জনপ্রিয়তা পেয়েছেন জুটি বেঁধে। সেই ধারাবাহিকতায় বড়দিনে আরটিভিতে প্রচার হয়েছে তাদের নতুন নাটক ‘তোমার জন্য মন’। প্রচারের পরপরই এটি ইউটিউবে আপলোড করা হয়। ইউটিউবে দর্শকপ্রিয়তা পেয়েছে নাটকটি।

মাত্র ৫ দিনে নাটকটি ১ মিলিয়নেরও (১০ লাখ) বেশি দর্শক দেখেছেন। শুধু তাই নয়, নাটকটি দেখে সবাই ইউটিউবে প্রসংশাও করছেন। বেশিরভাই দর্শকই, ‘তোমার জন্য মন’কে অন্যতম সেরা রোমান্টিক নাটক হিসেবে স্বীকৃতি দিচ্ছেন। পাশাপাশি সবাই এমন নাটক আরো নির্মাণের জন্য অনুরোধ করেছেন।

অন্যদিকে বেশিরভাগ দর্শকই মন্তব্য করেছেন, বছরের শেষে এসে তারা খুব সুন্দর একটি নাটক দেখতে পেরেছেন। ঈদ ছাড়া এমন নাটক দেখা যায় না বলে মন্তব্য তাদের। কেউ কেউ আবার ‘তোমার জন্য মন’কে মেহজাবীন-জোভান জুটির সেরা নাটক হিসেবেও উল্লেখ করেছেন।

‘তোমার জন্য মন’ নাটকটি রচনা ও পরিচালনা করেছেন জাকারিয়া সৌখিন। অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী, জোভান, পাভেল ইসলাম, আনন্দ খালেদ, লতা প্রমুখ। একই ইউনিভার্সিটির দু’জন রসায়ন ছাত্র-ছাত্রীর মধ্যকার প্রেমের গল্প নিয়েই নির্মিত হয়েছে ‘তোমার জন্য মন’। এ নাটকের থিম সং হিসেবে ব্যবহৃত হয়েছে সালমান শাহ অভিনীত গান ‘ও আমার বন্ধু গো’। গানটি নতুন করে রেকর্ড করা হয়েছে।

নাটক প্রসঙ্গে নির্মাতা জাকারিয়া সৌখিন বলেন, ‘ইউটিউবে দর্শক যেভাবে নাটকটি গ্রহণ করেছে, আমি খুবই আনন্দিত। আসলে কষ্ট করে কাজ করি দর্শকের জন্যই। তাই তারা যখন খুব ইতিবাচক মন্তব্য করে, তখন খুব ভালো লাগে। সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাওয়া যায়।’

অভিনেত্রী মেহজাবীন বলেন, ‘নাটকের গল্পটি খুবই চমৎকার ছিলো। চরিত্রগুলোও অতি মাত্রার কল্পনার দোষ থেকে মুক্ত। কাজ করতে গিয়েই অনুভব করেছিলাম এর ফিডব্যাক ভালো হবে। ইউটিউবে নাটকটি সবাই দেখছেন ও প্রশংসা করছেন শুনে আনন্দিত হয়েছি। এই প্রশংসাগুলোই সামনের দিনে ভালো কাজের প্রেরণা হয়।’

ইতিবাচক মন্তব্যের পাশাপাশি কিছু নেতিবাচক মন্তব্যও পড়েছে। তবে শতকরা হিসেবে তা ১ শতাংশেরও কম। ৯৯ শতাংশের বেশি দর্শকই উতিবাচক মন্তব্য করেছেন। এটা খুব কম জনপ্রিয় নাটকেই দেখা যায়। অন্যসব জনপ্রিয় নাটকের ক্ষেত্রেও ১০ থেকে ১৫ শতাংশেরও ওপর নেতিবাচক মন্তব্য করে দর্শক। এই হিসেবে ‘তোমার জন্য মন’ দর্শকপ্রিয়তায় অনেক এগিয়ে।

ইউটিউব বিশেষজ্ঞরা বলছেন, ‘তোমার জন্য মন’ দর্শক যেভাবে গ্রহণ করছে, তাদের লাইক-কমেন্টের যে ভলিউম, তাতে মনে হচ্ছে নাটকটি অনেকদূরে যাবে। মিজানুর রহমান আরিয়ানের ‘বড় ছেলে’র পর দ্বিতীয় নাটক এটি, যেটা এই গতিতে এগিয়ে যাচ্ছে।

এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]