১৬ মাস হাসপাতালে অভিনেত্রী জাহানারা, চাইলেন প্রধানমন্ত্রীর সহায়তা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ১৪ জানুয়ারি ২০১৯

এক সময়ের গুণী চলচ্চিত্র অভিনেত্রী জাহানারা ভূঁইয়া গুরুতর অসুস্থ। তিনি গীতিকার, নির্মাতা ও প্রযোজক হিসেবেও পরিচিত। সত্তর-আশির দশকের নানা চলচ্চিত্রে তিনি সফলতার স্বাক্ষর রেখেছেন। যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের লেক রিজ কেয়ার সেন্টারে গত ১৬ মাস ধরে তিনি চিকিৎসাধীন রয়েছেন। দীর্ঘ দিন ধরে ডায়াবেটিস রোগে ভুগে তার দুটি কিডনিই অচল হয়ে গেছে।

জাহানারা ভূঁইয়ার ছোট ভাই মনজুর এলাহী জানালেন, সপ্তাহে তিন দিন ওনার ডায়ালাইসিস করতে হয়। ডাক্তাররা বলেছেন একটা কিডনি সংযোজন করতে পারলে তাকে বাঁচানো যাবে। এতো দিন হাসপাতালে থাকার কারনে অর্থ সংকটের মধ্যেই পড়েছে তার পরিবার। মনজুর এলাহী দেশবাসীর কাছে অনুরোধ করেছেন যাতে কেউ তার বোনের জন্য একটি কিডনি ডোনেট করে। কিডনি দানে ইচ্ছুকদের ০১৭১০৯৩১৫২৫ নম্বরটিতে যোগাযোগ করার অনুরোধ করেন তিনি।

মনজুর আরও বলেন, ‘বর্তমানে আমার বোনের চিকিৎসার ব্যয়ভার বহন করছে তার ছেলে। তবে এ রকম জটিল রোগের চিকিৎসায় প্রচুর অর্থের প্রয়োজন হয়। এমতাবস্থায় যদি আমরা সরকারি কোনো সহায়তা পাই তাহলে আমাদের জন্য সুবিধা হয়।’

মনজুর এলাহীর মাধ্যমে জাহানারা বলেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী অনেক মানবিক একজন মানুষ। শুনেছি তিনি অনেক শিল্পীকেই সহযোগীতা করেছেন। যদি আমার বিষয়টা একটু দেখেন তাহলে আমরা তার প্রতি কৃতজ্ঞ থাকব।’

উল্লেখ্য, জাহানারা ভূঁইয়ার চলচ্চিত্রে আত্মপ্রকাশ ঘটে গীতিকার হিসেবে। স্বামী মুক্তিযোদ্ধা চলচ্চিত্র পরিচালক মরহুম সিরাজুল ইসলাম ভূঁইয়ার ‘নিমাই সন্ন্যাসী’ছবিতে প্রথম গান লেখেন। আশির দশকে ‘সৎ মা’ছবিতে অভিনয় করে চরিত্রাভিনেত্রী হিসেবে নাম লেখান । এরপর প্রায় তিন শতাধিক ছবিতে অভিনয় করেন। পরিচালনাও করেছেন তিনি। ‘সিঁদুর নিওনা মুছে’ তার পরিচালিত ছবি।

এমএবি/এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :