বাংলাদেশের নায়ক-নায়িকার সঙ্গে অভিনয়ে ফিরছেন সৌমিত্র

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:১২ এএম, ০৯ সেপ্টেম্বর ২০১৯

শ্বাসকষ্ট ও উচ্চ রক্তচাপের সমস্যায় গুরুতর অসুস্থ হয়ে গত ১৪ আগস্ট কলকাতার রুবি হাসপাতালে ভর্তি হন ভারতীয় চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। সপ্তাহখানেক হাসপাতালে থাকার পর ২১ আগস্ট তিনি সুস্থ হয়ে বাড়ি ফেরেন।

চিকিৎসকরা বলেছিলেন বিশ্রামে থাকতে। সেই বিশ্রামের সময় শেষ হয়েছে। জানা গেছে, আগামী ১৪ সেপ্টেম্বর থেকে নতুন সিনেমা ‘রোমান্স’র শুটিং শুরু করবেন এই অভিনেতা। সিনেমাটি পরিচালনা করবেন শ্যামল বসু। এমনই খবর ভারতীয় গণমাধ্যমের।

আরও নিশ্চিত হওয়া গেছে, সিনেমাটির নায়ক এবং নায়িকা দুজনই বাংলাদেশের। তারা দুজনই নতুন মুখ। নাম নাম লিবন এবং মেহেরিমা। সিনেমাটিতে আরও দেখা যাবে কলকাতার ভাস্কর বন্দ্যোপাধ্যায়, দোলন রায়কে।

প্রসঙ্গত, ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি কলকাতার মির্জাপুরে জন্মগ্রহণ করেন সৌমিত্র চট্টোপাধ্যায়। বর্তমানে তার বয়স ৮৪ বছর। কলকাতা বিশ্ববিদ্যালয়ের আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে সাহিত্য নিয়ে পড়াশোনা করেছেন।

১৯৫৯ খ্রিস্টাব্দে অস্কারজয়ী পরিচালক সত্যজিৎ রায়ের ‘অপুর সংসার’-এর মধ্য দিয়ে অভিনয় জগতে পা রাখেন সৌমিত্র। এরপর তিনি সত্যজিৎ রায়ের ৩৪টি সিনেমার ভিতর ১৪টিতে অভিনয় করেছেন।

এছাড়া তার সমসাময়িক সব গুণী নির্মাতারাই তাকে নিয়ে সিনেমা বানিয়ে সাফল্য পেয়েছেন। সুচিত্রা সেন, সুপ্রিয়া দেবী, অপর্ণা সেন, মাধবী মুখার্জি, শর্মিলা ঠাকুরসহ তার সমসাময়িক প্রায় সব নায়িকাদের সঙ্গেই সফল ও প্রশংসিত সিনেমা উপহার দিয়েছেন তিনি।

অসুস্থতা ও বয়সকে হার মানিয়ে এখনও তিনি অভিনয় করে চলেছেন। তাকে ঘিরে তৈরি হচ্ছে সিনেমা। অভিনয়ের পাশাপাশি কবিতা লেখা ও আবৃত্তিতেও প্রশংসিত সৌমিত্র চট্টোপাধ্যায়।

এলএ/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]