বছরের প্রথম সপ্তাহেই মুক্তি পাচ্ছে না নতুন সিনেমা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৯ পিএম, ০১ জানুয়ারি ২০২০

চরম হতাশার মধ্য দিয়ে শেষ হয়ে গেল সিনেমার একটা বছর। ২০১৯ সালে মুক্তির তালিকায় সিনেমার সংখ্যাটা কোনোমতে হাফসেঞ্চুরি পার হলেও ব্যবসায়ের তালিকায় আলোচনায় এসেছে কেবলমাত্র একটি সিনেমা। সেটি শাকিব খানের ‘পাসওয়ার্ড’। এছাড়া উল্লেখ করার মতো দর্শক মেলেনি আর কোনো ছবির ভাগ্যেই।

সেই হতাশার রেশ নিয়েই শুরু হচ্ছে ২০২০ সাল। বছরের প্রথম সপ্তাহ আসছে ৩ জানুয়ারি মুক্তি পাচ্ছে না কোনো নতুন সিনেমা। বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির পক্ষ থেকে জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

খোঁজ নিয়ে দেখা গেল, ৩ তারিখে কোনো ছবিই নেই মুক্তির তালিকায়। বছরের প্রথম ছবি হিসেবে ‘জয়নগরের জমিদার’ মুক্তি পাবে ১০ জানুয়ারি।

এদিকে কথা ছিলো জয়া আহসান ও প্রসেনজিৎ চ্যাটার্জির ‘রবিবার’ ছবিটি আমদানি করে ৩ জানুয়ারি মুক্তি দেবে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। সেটাও হচ্ছে না। প্রতিষ্ঠানটির কর্ণধার চলচ্চিত্র পরিচালক অনন্য মামুন বলেন, ‘আমাদের পরিকল্পনা ছিলো বছরের শুরুতেই ‘রবিবার’ মুক্তি দেবো। কিন্তু কিছু জটিলতার জন্য সেটি সম্ভব হচ্ছে না। আগামী সপ্তাহের জন্য চেষ্টা চলছে।’

নতুন ছবি ছাড়াই শুরু হচ্ছে বছর। বিষয়টিকে হতাশার বলে মনে করছেন প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু। তিনি জাগো নিউজকে বুধবার দুপুরে বলেন, ‘এমনটা হবার কথা ছিলো না। আমরা আগেই দেখেছিলাম যে ২০২০ সালের শুরুর দিকে কয়েকটা মাস ছবি মুক্তির ডেট ফাঁকা নেই। প্রতি সপ্তাহে দুটি করে ছবি মুক্তি দেয়ার জন্য বরাদ্দ ছিলো। এখন শুনলাম প্রথম সপ্তাহেই কোনো নতুন সিনেমা মুক্তি পাচ্ছে না। এটা হতাশার। হয়তো কেউ তারিখ পরিবর্তন করে মুক্তি পিছিয়ে নিয়েছে।’

এদিকে নতুন সিনেমার অভাবে হতাশ হল মালিকরা। প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘এটা অত্যন্ত হতাশার বিষয়। বছরটাই খারাপভাবে শুরু হলো। কোনো সিনেমা নেই মুক্তি দেয়ার মতো। এমনকী আগামী সপ্তাহটাও খারাপ যাবে। দর্শক আসবে এমন ছবি হাতে নেই।’ তিনি জানান, আপাতত পুরনো ছবি দিয়ে চলবে হলগুলো।

তারমধ্যে বেশ ২০টির মতো হলে চলবে আসিফ আকবর অভিনীত ‘গহীনের গান’। অল্প কিছু হলে দেখা যেতে পারে জ্যোতিকা জ্যোতি অভিনীত মাসুদ পথিকের ‘মায়া’ ছবি। এছাড়াও দেশি ও আমদানি হয়ে আসা কলকাতার পুরনো ছবি প্রদর্শিত হবে দেশের হলগুলোতে।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]