সেরা আঞ্চলিক গানের শিল্পী নির্বাচন করবেন তারা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৪ পিএম, ২২ জানুয়ারি ২০২০

আঞ্চলিক গান নিয়ে ‘শেকড়ের খোঁজে ২০১৯’ শুরু হয়েছিলো গত বছরের অক্টোবর মাসে। ভ্যালু অ্যাডেড সার্ভিস (ভ্যাস) প্রদানকারী প্রতিষ্ঠান ই.বি. সল্যুশন্স লিমিটেড (ইবিএস) আয়োজিত এই প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৫ ফেব্রুয়ারি।

এই প্রতিযোগিতার বিচারকের আসনে বসছেন কিংবদন্তি সংগীতশিল্পী সৈয়দ আবদুল হাদী, ফরিদা পারভীন ও কিরণচন্দ্র রায়। তাদের রায়েই নির্বাচিত হবেন সেরা তিনজন শিল্পী।

প্রাথমিক পর্যায়ে বাংলালিংক লোকাল রেডিও ২২০০১-এ কল করে দেশের বিভিন্ন অঞ্চলের গান রেকর্ড করে জমা দেয় প্রায় ৫ হাজার প্রতিযোগী। সেখান থেকে প্রথম ধাপে নির্বাচন করা হয় ১৮ জনকে। তাদের মধ্য থেকে সাধারণ শ্রোতাদের ভোটে নির্বাচন করা হয় সেরা ৯। এবার চূড়ান্ত পর্বে লড়বেন ৬ জন। ৫ ফেব্রুয়ারি রাজধানীর জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে বিচারকদের সামনে সংগীত পরিবেশন করবেন তারা।

চূড়ান্ত পর্বের প্রতিযোগিরা হলেন- গুরুপদ গুপ্ত (খুলনা), জান্নাতুল ফেরদৌস লিসা (রংপুর), মেহজাবিন আলম মুমু (রাজশাহী), নাবিলা মেহজাবিন (চাঁদপুর), হাসিবুর রহমান অনিক (ময়মনসিংহ) ও সুজন (চট্টগ্রাম)।

আয়োজকরা জানান, বাংলা গানের সমৃদ্ধিতে আঞ্চলিক গানের অবদান অনেক। এই ঐতিহ্যকে ধরে রাখতেই এই আয়োজন করা হয়েছে।দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা আঞ্চলিক গানের শিল্পীদের জাতীয় অঙ্গনে তুলে ধরাই এই প্রতিযোগিতার লক্ষ্য।

এমএবি/এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]