পুরস্কার নিলেন নায়ক আলমগীর

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ২৭ অক্টোবর ২০২০

ঢাকাই সিনেমার নন্দিত অভিনেতা আলমগীর। দীর্ঘদিনের ক্যারিয়ারের বহু পুরস্কার তিনি জয় করেছেন অভিনয়ের সুবাদে। সেই তালিকায় নতুন করে যোগ হলো ‘ফজলুল হক স্মৃতি পুরস্কার’। গতকাল ২৬ অক্টোবর নাট্যব্যক্তিত্ব ও চলচ্চিত্র পরিচালক নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু ও বরেণ্য গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের হাত থেকে পুরস্কার গ্রহণ করেছেন তিনি।

দেশের চলচ্চিত্র সাংবাদিকতার পথিকৃ ও প্রথম চলচ্চিত্র বিষয়ক পত্রিকা ‘সিনেমা’র সম্পাদক, প্রথম শিশু চলচ্চিত্র ‘প্রেসিডেন্ট’ এর পরিচালক চলচ্চিত্র সাংবাদিক ফজলুল হক। তার মৃত্যুবার্ষিকীতে প্রতিবছর প্রদান করা হয় ‘ফজলুল হক স্মৃতি পুরস্কার’। এবার এ পুরস্কার পেয়েছেন চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য নায়ক আলমগীর এবং চলচ্চিত্র সাংবাদিকতায় শামীম আলম দীপেন।

চ্যানেল আই স্টুডিওতে স্বাস্থ্যবিধি মেনে এ বছর এ পুরস্কার দেওয়া হয়েছে। পুরস্কারের অর্থমূল্য প্রতিটি ২৫ হাজার টাকা। আরও দেয়া হয়েছে সম্মাননা পত্র ও ক্রেস্ট।

পুরস্কারপ্রাপ্তদের হাতে উত্তরীয়, ক্রেস্ট, সদন ও অর্থমূল্য তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দ সালাউদ্দিন জাকী, গাজী মাজহারুল আনোয়ার এবং নাসির উদ্দিন ইউসুফ।

jagonews24

পুরস্কার গ্রহণ করে চিত্রনায়ক ও চিত্রপরিচালক আলমগীর বলেন, ‘অনেকেই জানেন না আমি চলচ্চিত্র পরিচালনা করি। চ্যানেল আইকে ধন্যবাদ আমাকে চলচ্চিত্র পরিচালক হিসেবে পরিচয় করিয়ে দেওয়ার জন্য। জীবনে অনেক পুরস্কার পেয়েছে কিন্তু এ পুরস্কারটি আমার জন্য বিরাট স্মৃতি হয়ে থাকলো। আমি সকলের আর্শিবাদ চাই যতদিন বেঁচে থাকবো। অভিনয়ও করবো এবং চলচ্চিত্রও বানাবো।’

এর আগে ফজলুল হকের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়। অনুষ্ঠানে ভিডিও বার্তায় ফজলুল হকের প্রতি স্মৃতিচারণ করেন তার মেয়ে কেকা ফেরদৌসী।

প্রসঙ্গত, প্রয়াত ফজলুল হক স্মরণে ২০০৪ সাল থেকে এই পুরস্কার প্রবর্তন করেন ফজলুল হকের স্ত্রী কথাশিল্পী রাবেয়া খাতুন।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]