করোনায় সমস্যার সরাসরি সমাধান পাওয়া যাচ্ছে বিটিভিতে

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ২০ এপ্রিল ২০২১

দেশজুড়ে আবারো বিধ্বংসী হয়ে উঠেছে করোনাভাইরাস। প্রতিদিনই বাড়ছে করোনা রোগী আর মৃত্যুর সংখ্যা। করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা ও সমাধান নিয়ে বাংলাদেশ টেলিভিশনে বেশ কয়েকটি অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত হচ্ছে।

যেসব অনুষ্ঠানে টেলিফোন, ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে দর্শকদের বিভিন্ন সমস্যা প্রশ্ন আকারে গ্রহণ করা হয় এবং বিশেষজ্ঞ ডাক্তারের উপস্থিতিতে সেসব সমস্যার সমাধান ও প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়। বিটিভির অনুষ্ঠান বিভাগ থেকে জানা গেছে, বিটিভিতে সরাসরি সম্প্রচারিত হচ্ছে স্বাস্থ্যবিষয়ক অনুষ্ঠান ‘স্বাস্থ্য জিজ্ঞাসা’।

বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে সাধারণ মানুষের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার সরাসরি সমাধান পাওয়া যাচ্ছে এ অনুষ্ঠানের মাধ্যমে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান।

এটি প্রতি রবি, সোম, মঙ্গল ও বুধবার দুপুর ২টা ৩০ মিনিটে সরাসরি সম্প্রচারিত হচ্ছে।

সমসাময়িক বিষয় নিয়ে সরাসরি আলোচনা অনুষ্ঠান ‘এই সময়’ সম্প্রচারিত হচ্ছে রোববার থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায়। যেখানে করোনাভাইরাস ও সার্বিক ব্যবস্থাপনা, করোনা ভ্যাকসিন, স্বাস্থ্য ও রাষ্ট্রীয় জরুরি সেবাসমূহ সম্পর্কে জনগণকে অবহিত করা হবে। সেইসঙ্গে টেলিফোনে দর্শক সরাসরি অংশগ্রহণের মাধ্যমে সমস্যার সমাধান পাবেন।

অনলাইন সংযোগে অংশ নেয়া বিশেষজ্ঞদের নিয়ে অনুষ্ঠানটি উপস্থাপনায় আছেন সারমিন আব্বাসী, সাবিনা স্যাবি ও তানজিনা পৃথা।

প্রতিদিনের গুরুত্বপূর্ণ সংবাদ নিয়ে আলোচনা, বিশেষ করে করোনা সংক্রান্ত রিপোর্ট নিয়ে পর্যালোচানার পাশাপাশি উক্ত রিপোর্টারকে অনুষ্ঠানের সঙ্গে যুক্ত করে সার্বিক অবস্থা বিশ্লেষণ করা হয় ‘খবর প্রতিদিন’ অনুষ্ঠানে। এটি উপস্থাপনা করেছেন মানস ঘোষ ও শাকিল বিন মোস্তাক। প্রতিদিন রাত ১১টায় এটি সম্প্রচারিত হচ্ছে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।

এছাড়াও সামসাময়িক গুরুত্বপূর্ণ ইস্যুভিত্তিক সমস্যা, সমাধান ও সম্ভাবনা নিয়ে তথ্য ও বিশ্লেষণধর্মী অনুষ্ঠান ‘বিটিভি সংলাপ’। উপস্থাপনা করছেন আবদুল্লাহ আল মামুন। প্রতি বৃহস্পতিবার ও শনিবার রাত ৯টায় বিটিভি ওয়ার্ল্ডে এটি সম্প্রচারিত হচ্ছে।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]