তালিকাভুক্ত হওয়ার ২০ বছর পর বেতারের নাটকে মিলন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:২২ পিএম, ১৯ মার্চ ২০২২

ক্যারিয়ারে প্রথমবারের মতো বেতারের নাটকে অভিনয় করছেন অভিনেতা আনিসুর রহমান মিলন। নাটকটির নাম ‘সূর্যোদয়ের আগে সূর্যাস্তের পরে’। নাটকটি রচনা করছেন তারেক মঞ্জুর। নাটকটি প্রযোজনা করছেন সৈয়দা ফরিদা ফেরদৌসী যাত্রী।

‘সূর্যোদয়ের আগে সূর্যাস্তের পরে’ নাটকটি মহান বিজয় দিবসে বাংলাদেশ বেতারে প্রচার হবে দুপুর ২টায় প্রচার করা হবে।

আনিসুর রহমান মিলন বলেন, ‘আমি ২০০২ সালে বেতারে তালিকাভুক্ত হই শিল্পী হিসেবে। কিন্তু সময়ের কারণে কাজ করা হয়ে উঠেনি বেতারে। এবার সময় পেলাম তাই বেতারের জন্য একটা নাটকে কাজ করলাম। নাটকটিতে আমি সূত্রধর চরিত্রে অভিনয় করছি।’

jagonews24

অভিনেতা জানান, এই নাটকের গল্পে দেখা যাবে ‘১৯৭১ সালের মার্চ মাসে পাকিস্তানি সেনা শাসক ইয়াহিয়া খানের নির্দেশে হানাদার বাহিনী পূর্ব পাকিস্তানের নিরীহ বাঙ্গালীদের ওপর ঝাঁপিয়ে পড়ে নির্বিচারে গণহত্যা শুরু করে। বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে বেছে বেছে শিক্ষক-ছাত্র বুদ্ধিজীবীদের হত্যা করে। ওই সময়ের বিভীষিকাময় রাতের ঘটনাকে কেন্দ্র করে এর গল্প গড়ে উঠেছে।

মিলন আরও বলেন, ‘বেতারে আমি ইন্টারভিউ দিয়েছি, টকশোগুলোতে কথা বলেছি। কিন্তু এই প্রথম নাটকে কাজ করছি অনেক ভালো লাগছে বেতার নাটকে অভিনয় করতে পেরে। তা আমি ভাষার প্রকাশ করতে পারছি না। নতুন চ্যালেঞ্জ; আমরা সাধারণ যেভাবে অভিনয় করি তা ছিল না। এইখানে কণ্ঠ দিয়ে সবকিছু করতে হয়। এই রকমের প্যাটার্নের কাজ কখনো করিনি। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে নাটকটি।’

আনিসুর রহমান মিলন ছাড়াও ‘সূর্যোদয়ের আগে সূর্যাস্তের পরে’ নাটকে আরও অভিনয় করেছেন অভিনয় শিল্পী রহমত আলী, রেহানা জলি, জিতু আহসান, শাহেদ শরীফ খান, চাঁদনী, লোপা, শানু ও গায়ক মুহিন প্রমুখ।

এমআই/এলএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।