আজ হানিফ সংকেতের নাটক ‘রটে বটে-ঘটে না’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৭ পিএম, ১০ জুলাই ২০২২

প্রতি ঈদেই নন্দিত উপস্থাপক-নির্মাতা হানিফ সংকেতের নাটক বিনোদনের বাড়তি আকর্ষণ হিসেবে থাকে। দারুণ কোনো আইডিয়া নিয়ে নাটক রচনা ও পরিচালনা করেন তিনি। এবারের ঈদুর আজহাতেও তার ব্যতিক্রম হচ্ছে না। ‘রটে বটে-ঘটে না’ নামে একটি নাটক নিয়ে হাজির হবেন হানিফ সংকেত।

এই নাটকটির বিভিন্ন দৃশ্যে বন্যায় অসহায় মানুষের ভোগান্তি, আমাদের মূল্যবোধ ও বিভিন্ন সামাজিক সমস্যা ফুটে উঠেছে। এসব ঘটনাকে কেন্দ্র করেই গড়ে উঠেছে নাটক ‘রটে বটে-ঘটে না’র গল্প।

নাটকটির দৃশ্যধারণ করা হয় মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, তানিয়া আহমেদ, ইরফান সাজ্জাদ, সোলায়মান খোকা, সুভাশিষ ভৌমিক, কাজী আসাদ, জিল্লুর রহমান, জাহিদ শিকদার, মতিউর রহমান মতিসহ অনেকে।

এ নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। এর সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদী। গানটিতে কণ্ঠ দিয়েছেন পুলক অধিকারী ও রিয়াদ।

‘রটে বটে-ঘটে না’ নাটকটি পরিচালনার পাশাপাশি রচনাও করেছেন হানিফ সংকেত। এটি আজ ঈদের দিন রাত ৮টা ৪৫ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে।

এলএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।