‘কান্তকবি পদক’ পেলেন বাউল শফি মণ্ডল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৮:৪৮ এএম, ২০ নভেম্বর ২০২২

কান্তকবি পদক পেলেন দেশবরেণ্য বাউল শিল্পী শফি মণ্ডল।

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় রাজশাহী মহানগরীর লালন শাহ পার্ক মুক্তমঞ্চে আয়োজিত গুণীজনের সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তাকে এ পদক দেওয়া হয়।

jagonews24

রজনীকান্ত সেনের জন্মজয়ন্তী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

মেয়র লিটন বলেন, বাউল শিল্পী শফি মণ্ডল দেশ ও দেশের বাইরের মানুষের কাছে অনেক জনপ্রিয়। তাকে আজকে যে সম্মাননা দেওয়া হলো, তিনি তার চেয়ে অনেক উপরে।

Rajshahi2

মেয়র আরও বলেন, রাজশাহী সাংস্কৃতিক চর্চার উর্বর ভূমি। এখনকার সাংস্কৃতিক কর্মকাণ্ডে বারবার বাধাগ্রস্ত হলেও যারা সাংস্কৃতিক চর্চাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাদের সঙ্গে আমরা ছিলাম, আছি এবং আগামীতেও থাকবো।

সংবর্ধিত শিল্পী শফি মণ্ডল বলেন, মাত্র কিছুদিন হলো আমি বৈরাগ্য নিয়েছি। জীবনের এই ক্রান্তিকালে আমাকে যে সম্মাননা দেওয়া হলো, তাতে আমি অনেক আনন্দিত।

অনুষ্ঠানে বাউল শিল্পী শফি মণ্ডলকে উত্তরীয় পরিয়ে দেন ও তার হাতে মানপত্র, সম্মাননা স্মারক এবং নগদ অর্থ তুলে দেন রাসিক মেয়র।

Rajshahi2

রাজশাহীর সভাপতি অর্চনা প্রামাণিক লিপির সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার।

এছাড়া কবিকুঞ্জের সভাপতি প্রফেসর রুহুল আমিন প্রামাণিক, সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহীর সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, রাজশাহী মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. এফএমএ জাহিদ, বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলার সভাপতি কল্পনা রায়, কান্তকবির মেলা রাজশাহীর সাধারণ সম্পাদক মো. রোকনুজ্জামানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।