চিত্রনায়িকা ববিতাকে ‘আজ ভালোবাসা জানানোর দিন’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ৩০ জুলাই ২০২৩

বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গন হাতেগোনা যে কয়েকজন নায়িকার হাত ধরে বিকশিত হয়েছে, ববিতা তাদের মধ্যে প্রাতঃস্মরণীয়। তিনি এদেশের একমাত্র নায়িকা, যাকে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা বলা হয়।

ঢাকাই সিনেমার একসময়ের সাড়া জাগানো চিত্রনায়িকা ববিতার রয়েছে অনেক অর্জন। কয়েক দশকের অভিনয় ক্যারিয়ারে তিনি দেশ-বিদেশে অনেক পুরস্কার-সম্মাননা পেয়েছেন।

আরও পড়ুন: চিরসবুজ ববিতা

উপমহাদেশের খ্যাতিমান চিত্রপরিচালক সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ সিনেমায় একটি বিশেষ চরিত্রে রূপদান করেছিলেন ববিতা। এ সিনেমা মুক্তির পর থেকেই ববিতার নামের সঙ্গে তকমাটি স্থান পায়।

jagonews24

দেশীয় চলচ্চিত্রের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা ববিতার আজ (৩০ জুলাই) জন্মদিন। সবার প্রিয় এ নায়িকার জন্মদিনে তার অসংখ্য ভক্ত-অনুরাগী জন্মদিনের প্রথম প্রহর থেকে শুভেচ্ছা জানাচ্ছেন। ভালোবাসা জানাচ্ছেন।

সবাই তাদের পছন্দের এ নায়িকাকে ভালোবাসা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রিয় নায়িকার ছবি পোস্ট করছেন। সেই সঙ্গে ভালোবাসা মিশ্রিত বিভিন্ন বাক্যে ভালোবাসাময় শুভেচ্ছা জানাচ্ছেন। চিত্রনায়িকা ববিতার জন্মদিনে সবার এমন ভালোবাসার প্রকাশ দেখে মনে হচ্ছে আজ যেন প্রিয় নায়িকাকে ভালোবাসা জানানোর দিন।

আরও পড়ুন: বোন ববিতার জন্মদিনে রিয়াজের শুভেচ্ছা

নতুন প্রজন্মের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী মোমিন বিশ্বাস তার ফেসবুকে চিত্রনায়িকা ববিতাকে ভালোবাসা জানিয়ে লেখেন, ছোটবেলার অসম্ভব ‘ভালো লাগা’ বিষয়টি হালের আধুনিকতম শব্দ ‘ক্রাশ’ সেই অর্থে তিনিই আমার চলচ্চিত্রের প্রথম ক্রাশ! শুভ জন্মদিন প্রিয় অভিনেত্রী। নিরন্তর শুভেচ্ছা ও দোয়া।

তিনিই বাংলাদেশের একমাত্র তারকা যাকে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা বলা হয়। বিখ্যাত ভারতীয় পরিচালক সত্যজিত রায়ের অশনি সংকেত সিনেমাটি করার পর থেকেই তার সঙ্গে এই তকমাটি জুটে যায়।

jagonews24

সবার প্রিয় এ নায়িকার পুরো নাম ‘ফরিদা আক্তার পপি’ চলচ্চিত্রে তিনি ‘ববিতা’ নামে পরিচিত হয়েছেন। চলচ্চিত্রে অসামান্য অভিনয় নৈপুণ্যতা প্রদর্শনের জন্য তিনি ৮ বারেরও বেশি ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’লাভ করেন।

আরও পড়ুন: সালমানের দেয়া সেই কাগজ আজও রেখে দিয়েছেন ববিতা

এছাড়াও তিনি দেশি-বিদেশি অসংখ্য পুরস্কারে ভূষিত হন। দীর্ঘ অভিনয় জীবনে তিনি দর্শকদের উপহার দিয়েছেন অনেক সুপারহিট সিনেমা। কিছু সিনেমা তিনি প্রযোজনাও করেছেন।

কিংবদন্তি এ নায়িকার জন্মদিনে সবাই প্রার্থনা করছেন তিনি যেন সুস্থ ও দীর্ঘ জীবন লাভ করেন। সবার এ প্রার্থনায় তিনি নিশ্চই পরমায়ু লাভ করেন।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।