তারকাদের দৃষ্টিতে ‘নারী কিসে আটকায়’?

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৫ পিএম, ০৮ আগস্ট ২০২৩

বেশ কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিংয়ে রয়েছে ‘নারী কিসে আটকায়’ বিষয়টি। এ নিয়ে নারী-পুরুষ ব্যাপক আলোচনা করছেন তাদের সামাজিক যোগাযোগমাধ্যমে।

সব শ্রেণি ও পেশার মানুষ বিষয়টি নিয়ে তাদের মতামত ব্যক্ত করছেন। শোবিজ ভুবনের নায়িকা ও অনেত্রীরাও এ থেকে পিছিয়ে নেই। একেক করে তারাও যোগ দিয়েছেন ‘নারী কিসে আটকায়’ ট্রেন্ডিংয়ে।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার স্ত্রী সোফি গ্রেগরির সংসার জীবনে বিচ্ছেদের ঘোষণা দেওয়ার পর থেকে এ বিষয়টি সোশ্যাল মিডিয়ার ট্রেন্ডিংয়ে চলে আসে।

এটি তুমুল আলোচনায় আসার কারণ হচ্ছে, বিশ্বের অন্যতম উন্নত দেশ কানাডার প্রধানমন্ত্রীর এত সব অর্থ, বিত্ত-ভৈববের অভাব ছিল না। তারপরও প্রধানমন্ত্রী ট্রুডোকে ছেড়ে চলে যান তার স্ত্রী। তাই সবার ভাবনার জগতে ব্যাপক প্রভাব ফেলেছে, ‘নারী কিসে আটকায়’ কথাটি।

‘নারী কিসে আটকায়’ প্রসঙ্গে জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া ফেসবুকে লিখেছেন, একটি মেয়ে একটি সম্পর্ক থেকে শুধু ভালোবাসা, যত্ন এবং স্নেহ চায়। আর কিছু না।

তিনি আরও লিখেছেন, ছেলে হোক আর মেয়ে, শুধু শুধু কাউকে আটকানোর চেষ্টা করবেন না; খুব ক্ষ্যাত এসব আলোচনা। যাকে ভালোবাসেন, তাকে শুধু নিঃস্বার্থের মতো ভালোবেসে যান। তাহলে সে সেই আরামের ঘর ছেড়ে আর কোথাও যাবে না। আর তারপরও যদি ‘সে’ চলে যায়, তাহলে বুঝে নেবেন, সে কোনো দিন আপনার ছিলই না। তাকে খুব কষ্ট হলেও যত জলদি সম্ভব ভুলে যাওয়াটা ভালো। কারণ ‘রাইট পারসন’ আপনার জীবনে প্রবেশ করার জন্য ‘রাইট টাইম’ আর ‘ভ্যাকান্সি’র জন্য ওয়েট করছে বা সৃষ্টিকর্তা সেই পরিস্থিতিই তৈরি করে দিচ্ছে।

অন্যদিকে নতুন প্রজন্মের অভিনেত্রী তার জাহারা মিতু তার ফেসবুকে লিখেছেন, সৃষ্টির শুরু থেকেই মানুষ স্বাধীনচেতা প্রাণী। সে যখনই আটকে আছে অনুভব করবে, স্বাধীনতা লাভের অদম্য আশা তাকে বিদ্রোহী করে তুলবে। হোক তা পুরুষ কিংবা নারী। তাই কাউকে আটকে রাখার চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলুন। কে কিসে আটকায় এই চিন্তা বাদ দিয়ে, সবাই যে এই এক প্রশ্নে আটকে আছে, তা ভাবা জরুরি। তাই চলুন সব বাদ দিয়ে ‘জয় বাংলা স্লোগান পড়ি, আটকা-আটকিমুক্ত সমাজ গড়ি’।

‘নারী কীসে আটকায়’ প্রসঙ্গে চিত্রনায়িকা ববির ভাষ্য , মায়ায় নারী আটকে থাকে। মায়ার টানে দুজনের সম্পর্ক টিকে থাকে। এটি যখন উঠে যায় তখন অন্য কিছুর জন্য সম্পর্ক থাকে না। নারী মায়ায় আটকে যায়।

পাশাপাশি চিত্রনায়িকা তমা মির্জার দৃষ্টিতে, কমিটমেন্টে নারী আটকে যায় বলে তিনি মনে করেন। তমা আরও বলেন, ‘নারীর কমিটমেন্ট অনেক শক্তিশালী। কমিটমেন্টে নারী আটকায়। আমি মনে করি কমিটমেন্ট আর ভালোবাসায় নারী আটকে যায়।

এমআই/এমএমএফ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।