মাসব্যাপী ইতালীয় সিনেমার প্রদর্শনী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৯ পিএম, ২৩ আগস্ট ২০২৩
‘আ কন্সপাইরেসি ম্যান’ সিনেমার দৃশ্য ছবি: সংগৃহীত

আজ থেকে দেশের ৮ বিভাগের ১০টি বিশ্ববিদ্যালয়ে শুরু হচ্ছে ইতালীয় সিনেমা প্রদর্শনীর বিশেষ আয়োজন। ঢাকার ইতালীয় দূতাবাসের সহযোগিতায় ফেরি সিনেমা শিরোনামে মাসব্যাপী এই আয়োজন সাজিয়েছে ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়া।

মাসব্যাপী এই আয়োজনে প্রতিটি বিশ্ববিদ্যালয়ে দেখানো হবে ইতালীয় দুটি শর্ট ফিল্ম—‘দে কলড ইট কার্গো’ ও ‘আ কন্সপাইরেসি ম্যান’ এবং একটি ফিচার লেন্থ ডকুমেন্টারি ‘আনান্দা’। সিনেমার পাশাপাশি থাকবে ‘আর্ট অব ওয়াচিং সিনেমা’ শিরোনামে ভারতের চলচ্চিত্রবোদ্ধা সঞ্জয় মুখোপাধ্যায়ের একটি বক্তৃতা অধিবেশন।

আরও পড়ুন: নিপুণ-বর্ষণের ‘অপলাপ’ আসছে ২৯ আগস্ট

ফেরি সিনেমার প্রাথমিক লক্ষ্য, বিশ্ববিদ্যালয়ের তরুণ দর্শকদের সমসাময়িক ইতালীয় আর্ট হাউস সিনেমার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া। এই আয়োজনে অংশ নিচ্ছে টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়; জহির রায়হান ফিল্ম সোসাইটি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়; মিডিয়া ক্লাব, কেন্দ্রীয় মহিলা বিশ্ববিদ্যালয়; চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফিল্ম সোসাইটি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়; জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়; ৩৫ এমএম মুভি ক্লাব, খুলনা বিশ্ববিদ্যালয়; চোখ ফিল্ম সোসাইটি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট; ফিল্ম অ্যান্ড আর্ট সোসাইটি, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর; ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, বরিশাল বিশ্ববিদ্যালয়।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।